শাকিব-পূজা ঢাকায়, বাকি সব আমেরিকায়!

যেমনটা ঘটলো, তেমনটা কথা ছিলো না। কথা ছিল, এবারের ‘ঢালিউড অ্যাওয়ার্ড’ মঞ্চের মূল চমক হিসেবে থাকবেন শাকিব খান ও পূজা চেরী। তাও আবার এটি ছিলো পূজার প্রথম যুক্তরাষ্ট্র সফর। অথচ সব চূড়ান্ত করেও শেষ পর্যন্ত দু’জনেই সফরটি বাতিল করেছেন অস্পষ্ট কারণে, শেষ মুহূর্তে।

সফর বাতিল করে ‘গলুই’ জুটি ঢাকায় থাকলেও একঝাঁক তারকা এরমধ্যে উড়াল দিয়েছেন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে। এরমধ্যে রয়েছেন চঞ্চল চৌধুরী, তাহসান খান, মেহজাবীন চৌধুরী, তানজিন তিশা, তাসনিয়া ফারিণ, শাহনাজ খুশি, ইমন, পলাশ, ফারিয়া শাহরীন প্রমুখ।

গত দুই দশক ধরে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয়ে আসছে ‘ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ডস’। সেই ধারাবাহিকতায় ১৬ অক্টোবর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের কুইন্স জ্যামাইকার অ্যামাজুরা হলে বসছে এবারের আসর। এখানেই পারফর্ম করতে ও সম্মাননা নিতে ঢাকা থেকে উড়ে গেছেন তারকারা।

সেখানে পৌঁছানের পর তারকাদের রেডকার্পেট সংবর্ধনা দেয় আয়োজকরা। তাতে বাহারি গাউন পরে মেহজাবীন, তিশা, ফারিণ, ফারিয়া শাহরীনদের লালগালিচায় হাঁটতে দেখা গেছে। বক্তব্য দিতে দেখা গেছেন চঞ্চল, খুশি ও ইমনদেরও। এই অনুষ্ঠানে যোগ দিয়ে মেহজাবীন বলেন, ‌‘দুই দশক ধরে এই আয়োজনের মাধ্যমে আমাদের সংস্কৃতির প্রচার ও প্রসার ঘটানো হচ্ছে। আমি চাই এটি আরও একশ বছর চলুক।’ 

অনুষ্ঠানটি আয়োজক প্রতিষ্ঠান হচ্ছে শো টাইম মিউজিক-এর প্রধান আলমগীর খান আলম বলেন, ‘দর্শকের কথা বিবেচনা করে এবারের আসর হচ্ছে সবচেয়ে বড় পরিসরে। জ্যামাইকার আমাজুরা হলের সুবিশাল অডিটোরিয়ামে আমরা আয়োজনটি করছি। বাংলাদেশ ও বহির্বিশ্ব মিলিয়ে প্রায় ৩০ জন তারকা অনুষ্ঠানে অংশ নিচ্ছেন। এরমধ্যে অন্যতম বলিউডের নার্গিস ফাখরি।’