চ্যালেঞ্জ নিলেন প্রীতম, কৃতজ্ঞ নওশাবা

সংগীতশিল্পী হিসেবে পরিচিত প্রীতম হাসান। তবে শুধু এই পরিচয়ে তাকে আর সীমাবদ্ধ করা যাচ্ছে না। কেননা, অভিনয়েও নৈপুণ্য দেখিয়ে চলেছেন তিনি। নিজের মিউজিক ভিডিও হোক কিংবা ওয়েব কনটেন্ট, বলা চলে নিয়মিতই কাজ করছেন এই তরুণ। এবার একেবারে ভিন্ন অবতারে, ব্যতিক্রম ভূমিকায় হাজির হচ্ছেন পর্দায়।

ওয়েব কনটেন্টটির নাম ‘আড়াল’। এতে এক মুয়াজ্জিনের চরিত্রে অভিনয় করেছেন প্রীতম। সেজন্য নিতে হয়েছে বড় চ্যালেঞ্জ। কেননা, নিজের মধ্যে ব্যাপক পরিবর্তন আনতে হয়েছে তার।

প্রীতম বলেন, “গতানুগতিক চরিত্র আমার পছন্দ না। আমি সবসময় চেষ্টা করি নতুন কিছু করার। কাজের ক্ষেত্রে চ্যালেঞ্জ থাকলে বেশ উপভোগ করি। ‘আড়াল’র এই লুকটা তৈরি করার জন্য টিমের সঙ্গে কয়েকবার বসতে হয়েছে। গোঁফ কেটে ফেলার পর দেখি আমার চেহারা একদম বদলে গেছে! সেই সঙ্গে আমার হাঁটাচলা, কথা বলার ধরন, বডি ল্যাংগুয়েজ, সবকিছুতে পরিবর্তন আনতে হয়েছে। যেটা আমার জন্য মোটেও সহজ ছিল না।’’

‘আড়াল’র দৃশ্যএদিকে ব্যতিক্রমধর্মী এই কনটেন্টে যুক্ত হয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন অভিনেত্রী কাজী নওশাবা। তার ভাষ্য, “মাঝে মাঝে আমি খুব অবাক হই, সেই সঙ্গে কৃতজ্ঞ এটা ভেবে যে আমাকে ভিন্ন রকমের সব চরিত্রের জন্য বলা হয়। ‘আড়াল’ খুব গহিনের গল্প। আত্মোপলব্ধির, নিজেকে আয়নায় দেখার গল্প। এই বিষয়গুলো ব্যক্তিগতভাবে আমার খুব পছন্দের। মানুষ আড়াল আসলে সর্বপ্রথম নিজের কাছ থেকে হয়। তারপর ধীরে ধীরে পরিবার, সমাজ সবকিছু থেকে আড়াল হয়ে যায়। আমাদের কনটেন্ট ‘আড়াল’ কেন আড়াল হলো, এটা আসলে দর্শক দেখলে জানতে পারবেন।”

‘আড়াল’ নির্মাণ করেছেন নাজমুল নবীন। এতে প্রীতম ও নওশাবার সঙ্গে আরও আছেন সুমন আনোয়ার, গ্রিহী প্রমুখ। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) এটি মুক্তি পাবে একটি ওয়েব প্ল্যাটফর্মে।

এর গল্পে দেখা যাবে, মনপুরা দ্বীপের স্থানীয় একটি মসজিদের মুয়াজ্জিন সিদ্দিক ভোর রাতে নিজের ঘরের মেঝেতে আবিষ্কার করে এক নারীর মরদেহ। আকস্মিক এই ঘটনায় দুশ্চিন্তায় পড়ে সিদ্দিক, গ্রামে জানাজানি হবে এই ভয়ে তটস্থ থাকে। কিন্তু ঘটনা অন্যদিকে মোড় নেয়, যখন পুলিশ মরদেহটি খুঁজতে এসে পায় না।