ট্রান্সজেন্ডার চরিত্রে কাজের অভিজ্ঞতা জানালেন নওয়াজুদ্দিন

গল্পের প্রয়োজনে নিজেকে নানান ঢঙে হাজির করেন বলিউড অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকি। কখনও গ্যাংস্টার হয়ে দুর্ধর্ষ রূপে হাজির হয়েছেন, কখনও দশরথ মাঝি হয়ে অভিনয়ের ঝলক দেখিয়েছেন। নিজেকে ভাঙে-গড়ার এই ধারাবাহিকতায় নওয়াজ এবার ট্রান্সজেন্ডার।
 
ছবির নাম ‘হাড্ডি’। গেলো আগস্টেই মোশন পোস্টার প্রকাশ করা হয়। যেখানে নওয়াজুদ্দিনকে ট্রান্সজেন্ডার হিসেবে দেখা গেছে। আচমকা এমন রূপে সামনে আসায় দর্শক-সমালোচক সবাই চমকে গিয়েছিল।
 
জানা গেছে, এই সিনেমায় ৮০ জনের বেশি ট্রান্সজেন্ডারের সঙ্গে কাজ করেছেন নওয়াজ। তাদের সঙ্গে কাজের অভিজ্ঞতা অসাধারণ বলে জানালেন অভিনেতা।
 
নওয়াজুদ্দিন বলেন, ‘সত্যিকারের ট্রান্সজেন্ডার নারীদের সঙ্গে কাজের অভিজ্ঞতা অবিশ্বাস্য ও সম্মানের। সেই সঙ্গে এই গোষ্ঠীকে কাছ থেকে জানা ও বোঝার দারুণ সুযোগ। তাদের উপস্থিতি আমাদের কাজকে আরও বেগবান করেছিল।’

‘হাড্ডি’ নির্মাণ করছেন অক্ষত অজয় শর্মা। রিভেঞ্জ-ড্রামা ঘরানার এই ছবি প্রযোজনা করছে জি স্টুডিওজ। আগামী বছর ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।
 
এদিকে নওয়াজুদ্দিনের হাতে বর্তমানে আরও কয়েকটি সিনেমার কাজ রয়েছে। এরমধ্যে রয়েছে ‘টিকু ওয়েডস শেরু’, ‘নূরানি চেহরা’, ‘অদ্ভুত’, ‘বোলে চুড়িয়া’, ‘আফওয়া’ ইত্যাদি। 

সূত্র: বলিউড হাঙ্গামা