ফুটবল জ্বরে কাঁপছে সবাই, নির্বিকার বাঁধন-ফারিয়া!

ক্রীড়াপ্রেমীদের চার বছরের অপেক্ষার অবসান হচ্ছে আজ রবিবার (২০ নভেম্বর)। মধ্যপ্রাচ্যের দেশ কাতারে বসছে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত এই আসর। এই সূত্রে সবার মুখেই ফুটবলচর্চা।
 
কার প্রিয় দল কোনটি, কার গোলে কে উল্লসিত হন, এসব নিয়ে সোশাল মিডিয়া হয়ে পত্রিকা ও টিভি পর্দায় যখন আলোচনার ঝড় বইছে; তখন ঢাকাই শোবিজের অন্যতম দুই নারী তারকা নিজেদের রেখেছেন অনেকটাই নির্বিকার! তারা যেন এমন আসরের সাতেও নেই, পাঁচেও নেই!
 
বলা হচ্ছে অভিনেত্রী আজমেরী হক বাঁধন ও শবনম ফারিয়ার কথা। অন্য প্রায় সব তারকার মতো দুজনের কেউই ফুটবল বিশ্বকাপ নিয়ে ভাবিত কিংবা উত্তেজিত নন।  

‘রেহানা মরিয়ম নূর’ খ্যাত বাঁধনের বক্তব্য, ‘আমি ফুটবল খেলা বুঝি না। যেহেতু বুঝি না, তাই এই বিষয়ে কোনও টিভি অনুষ্ঠানে আমি অংশ নিচ্ছি না। প্রায় প্রতিদিন এমন অনুষ্ঠানের অফার পাচ্ছি। এমনও বলছেন অনেক অনুষ্ঠান প্রযোজক, খেলা না বুঝলেও চলবে! সেভাবেই প্রোগ্রাম প্ল্যান করছেন। কিন্তু আমি তাতেও সম্মত নই। এমনকি খেলা নিয়ে ফেসবুকে বা পত্রিকায় কোনও মন্তব্যও করতে চাই না। কারণ, যেটা জানি না সেটা জানার ভান করতে চাই না।’

আজমেরী হক বাঁধনঅন্যদিকে প্রিয় দল প্রশ্নে জর্জরিত হচ্ছেন ‘দেবী’ খ্যাত শবনম ফারিয়া। কিন্তু তিনি তো খেলাই দেখেন না! কীভাবে প্রিয় দল বাছাই করবেন! তাই মজার ছলে সোশাল হ্যান্ডেলে লিখলেন, ‘সবাই জানতে চাচ্ছে কোন টিম সাপোর্ট করি! যেহেতু খেলা ঠিকঠাক বুঝি না, খেলা দিয়ে কাউকে সাপোর্ট করা ঠিক হবে না! আমি ভাই সুন্দরের পূজারী। অনেক গবেষণা করে যা বুঝলাম, স্পেনের চেয়ে সুন্দর প্লেয়ার আর কোনও টিমে নাই! সুতরাং যা বুঝি না, তা নিয়ে বেশি মাথা না ঘেঁটে আমি বরং স্পেনই সাপোর্ট করি!’

ফারিয়ার এমন পোস্টের নিচে এসে খেলাপাগল নির্মাতা অমিতাভ রেজা অবশ্য নতুন পরামর্শ দিলেন! বললেন, স্পেনকে না সাপোর্ট দিয়ে ইতালিকে দিতে! ফারিয়া সরল মনে তাতেই রাজি হলেন। কারণ তিনি তো আর জানেন না এবারের আসর থেকে অনেক আগেই ছিটকে পড়েছে টিম ইতালি।  

উল্লেখ্য, রবিবার (২০ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১০টায় কাতারের আল খোর শহরের আল বায়ত স্টেডিয়ামে শুরু হচ্ছে ফিফা বিশ্বকাপ ২০২২-এর প্রথম ম্যাচ। এতে মুখোমুখি হচ্ছে স্বাগতিক কাতার ও দক্ষিণ আমেরিকার দেশ ইকুয়েডর।

এর আগে বাংলাদেশ সময় রাত ৮টার দিকে শুরু হবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। জমকালো সেই আয়োজনে পারফর্ম করবেন নোরা ফাতেহি, জাংকুক (বিটিএস), জে. বালভিন, রবি উইলিয়ামস, জেসন ডেরলো, কিন ব্যান্ডিট, শন পল, নিকি মিনাজসহ অনেকে।

পুরো আয়োজনটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন।শবনম ফারিয়া