গাইলেন প্রতিমন্ত্রী, যাত্রা করলো নতুন ওটিটি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ‍ পলক ভালো বক্তা তো বটেই, গায়েন হিসেবেও ক্রমশ নিজের অবস্থান পরিষ্কার করছেন। তিনি কোনও অনুষ্ঠানে অতিথি হয়ে যাবেন আর মঞ্চে উঠে গলা ছেড়ে গাইবেন না- তেমন ঘটনা ইদানীং কমই ঘটে।

তবে এবারই প্রথম প্রতিমন্ত্রীর গান পরিবেশনার মধ্য দিয়ে যাত্রা হলো ওটিটি প্ল্যাটফর্ম। যার নাম ‘দীপ্ত প্লে’। 

২৮ নভেম্বর সন্ধ্যায় এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে এই প্ল্যাটফর্মটির অভিষেক হলো। এতে প্রধান অতিথি ছিলেন প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ‍ পলক। অনুষ্ঠানের একপর্যায়ে মঞ্চে গাইছিলেন শাওন গানওয়ালা। মূলত তার আহ্বানেই অতিথির আসন ছেড়ে মঞ্চে উঠে আসেন প্রতিমন্ত্রী।

উঠেই কণ্ঠে তোলেন আইয়ুব বাচ্চুর গান ‘সেই তুমি’। এ সময় পলকের সঙ্গে কণ্ঠ মেলান অনুষ্ঠানে উপস্থিত প্রায় সবাই। গানের শেষে পলক বলেন, ‘আসলে পেটের ক্ষুধা মেটায় খাবার। আর মনের ক্ষুধা মেটায় গান। তাই আসুন পেটের ক্ষুধার সাথে আমরা মনের ক্ষুধাটাও মেটাই।’

এর আগে ‘দীপ্ত প্লে’ প্রসঙ্গে জুনাইদ আহ্‌মেদ‍ পলক বলেন, ‘যখন টিভি-সিনেমা থেকে দর্শকরা আগ্রহ হারিয়ে ফেলছিল- তখন দীপ্ত টেলিভিশন গুণগত নাটক-সিরিজ নিয়ে হাজির হয়েছিল দর্শকদের সামনে। আমাদের দর্শকরা আবারও দেশের টিভিতে চোখ রাখা শুরু করে। আমি ব্যক্তিগতভাবে দীপ্ত টিভির খবরটা দেখি। সুলতান সুলেমান নিয়মিত দেখতাম। বিশেষ করে কোসেমের অংশটুকু মিস করিনি। এর জন্য ধন্যবাদ জানাই কাজী মিডিয়াকে। এখন আরও খুশি, যখন জেনেছি দীপ্ত প্লে শুরু হচ্ছে। যার মাধ্যমে আরও নতুন নাটক-সিনেমা তৈরি করছেন তারা। সারা বিশ্বে ৪০ কোটি বাংলা ভাষার দর্শক আছে, দীপ্ত প্লে তাদের কাছে পৌঁছে যাক, সেই প্রত্যাশা করি।’   

উদ্বোধনী আসরে প্রতিমন্ত্রীর সঙ্গে ‘দীপ্ত প্লে’ সংশ্লিষ্টরাএই উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহিদুল হাসান, পরিচালক কাজী জাহিন হাসান, প্রধান নির্বাহী কর্মকর্তা ফুয়াদ চৌধুরী এবং মাজহার চৌধুরী (ম্যানেজিং ডিরেক্টর, হাভাস ক্রিয়েটিভ বাংলাদেশ), অজয় কুমার কুণ্ডু (প্রধান নির্বাহী, মিডিয়াকম লিমিটেড), মোরশেদ আলম (ম্যানেজিং ডিরেক্টর, এশিয়াটিক মাইনডশেয়ার) প্রমুখ।  

দীপ্ত প্লে সংশ্লিষ্টরা জানান, প্ল্যাটফর্মটির শুরুটা হলো ডাবিংকৃত ধারাবাহিক সিরিয়াল ‘সূর্য কন্যা’ দিয়ে। এছাড়াও শিগগিরই যুক্ত হবে আবু হায়াত মাহমুদের ‘অগ্নিপুরুষ‘, মাহমুদুর রহমান হিমির ‘পরী’, মিজানুর রহমান আরিয়ানের ‘শহরে অনেক রোদ’, অনিমেষ আইচের ‘আঁশটে’ প্রভৃতি।

শুধু নতুন কনটেন্টই নয়; দীপ্ত প্লেতে রয়েছে দীপ্ত টিভিতে প্রচার হওয়া প্রায় ১০০০-এর ওপর কনটেন্ট।

প্রতিমন্ত্রীর গানটি শুনুন এই লিংকে ক্লিক করে ১ ঘণ্টা ৫৫ মিনিট থেকে