সঞ্চালক আফসানা মিমির ফেরা, তবে...

প্রশংসিত অভিনেত্রী-নির্মাতা আফসানা মিমি উপস্থাপনায়ও বেশ পারঙ্গম। যদিও মাঝে খানিক বিরতিতে ছিলেন তিন মাধ্যম থেকেই।

ফিরছেন আবারও। ফেরাটা শুরু করছেন সঞ্চালকের আসনে বসে। স্বাভাবিক, তার ফেরার আয়োজনটা হবে ব্যতিক্রম ও সমৃদ্ধ। হুম, মিমির সঞ্চালনায় শুরু হচ্ছে নতুন টিভি শো ‘জয়জয়ন্তী’।

নজরুল সৈয়দের গ্রন্থনায় এই অনুষ্ঠানে মিমির মুখোমুখি বসবেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। তাদের সঙ্গে বাংলাদেশের রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে তরুণদের সম্পৃক্ততা নিয়ে কথা বলবেন অভিনেত্রী।

অনুষ্ঠানটি প্রসঙ্গে নজরুল সৈয়দ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এর মাধ্যমে আমরা চেষ্টা করবো তরুণ প্রজন্ম এবং বিভিন্ন পেশার মানুষের চিন্তা-চেতনাকে তুলে ধরতে। এক কথায় তারা আসলে কেমন বাংলাদেশ চায়, সেই বার্তাটা প্রকাশ করতে চাই। শুধু যে তরুণরা জবাব দেবে তা নয়, এতে তারা প্রশ্ন করতেও পারবেন সঞ্চালক আফসানা মিমিকে। অনেকটা আড্ডার ছলে আয়োজনটি করা হয়েছে।’

তবে অনুষ্ঠান সংশ্লিষ্ট এই গুরুত্বপূর্ণ ব্যক্তি আরও একটি তথ্য দেন, সেটি হলো চ্যানেল কর্তৃপক্ষ ২৭ জানুয়ারির পর্বটিকে ‘জয়জয়ন্তী’র প্রথম পর্ব বলে দাবি করলেও আদতে এটি দ্বিতীয় পর্ব। গত বছরের (২০২২ ডিসেম্বর) শেষ মাসে এই অনুষ্ঠানের প্রথম পর্ব প্রচার হয়েছে। যাতে বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা সাজ্জাদ আলী জহির। আর নতুন বছরের প্রথম পর্বে (২৭ জানুয়ারি) সেই আসনে বসছেন নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী।

‘জয়জয়ন্তী’ অনুষ্ঠানটি প্রচার হচ্ছে প্রতি মাসের শেষ শুক্রবার রাত ৯টা ৩৫ মিনিটে, একই চ্যানেলে।

সর্বশেষ গত বছর আফসানা মিমিকে দেখা যায় গিয়াস উদ্দিন সেলিমের ‘পাপ পুণ্য’ সিনেমায়।