কোক স্টুডিও বাংলায় ‘মেঘদল’

এক বছরের ব্যবধানে ফিরছে ‘কোক স্টুডিও বাংলা’। জোর গুঞ্জন, চলতি মাস ফেব্রুয়ারিতেই প্রচার শুরু হবে আয়োজনটির দ্বিতীয় সিজন। ইতোমধ্যে অনুষ্ঠানের ফেসবুক পেজ থেকে প্রোমো প্রকাশ করা হয়েছে। তবে স্পষ্ট করে বলা হয়নি, ঠিক কবে নাগাদ শুরু হবে প্রচার।

‘কোক স্টুডিও বাংলা’র প্রথম সিজনে ছিলো ১০টি গান। প্রায় সবগুলোই পেয়েছিলো শ্রোতাপ্রিয়তা। এর মধ্যে ‘নাসেক নাসেক’, ‘ভবের পাগল’, ‘চিলতে রোদ’, ‘বুলবুলি’ গানগুলো উল্লেখযোগ্য।

দ্বিতীয় সিজনের ঘোষণার পর থেকেই শ্রোতাদের মনে কৌতূহল, কারা থাকছেন এবারের আসরে। শোনা যাচ্ছে, আগের সিজনের শিল্পীদের সিংহভাগ তো থাকছেনই। সঙ্গে যুক্ত হচ্ছেন বেশ কয়েকজন সংগীত তারকা। এই তালিকায় রকস্টার জেমস, কিংবদন্তি রুনা লায়লা ও ওস্তাদ রশিদ খানের নাম আছে প্রথম দিকেই।

তবে একটি বিশেষ সূত্রে বাংলা ট্রিবিউন জানতে পেরেছে, ‘কোক স্টুডিও বাংলা সিজন ২’তে বিশেষ চমক হিসেবে থাকছে ব্যান্ড ‘মেঘদল’। খবরটির সত্যতা নিশ্চিত করেছেন এ ব্যান্ডের সদস্য ও চলচ্চিত্র নির্মাতা মেজবাউর রহমান সুমনও।

তার কাছে জানতে চাওয়া হয়, খবরটি সত্য কিনা। তিনি ‘হ্যাঁ’ বলে নিশ্চয়তা দিলেন। কিন্তু কোক স্টুডিও বাংলা কর্তৃপক্ষের সঙ্গে লিখিত চুক্তির শর্ত মোতাবেক বিস্তারিত কিছুই বললেন না।  

ব্যান্ড ‘মেঘদল’জানা গেছে, অনুষ্ঠানটির জন্য একেবারে নতুন একটি গান বানিয়েছে ‘মেঘদল’। সেটার চিত্র নির্মাণ করেছেন ‘হাওয়া’ খ্যাত মেজবাউর রহমান সুমন। সংশ্লিষ্টরা মুখে কুলূপ এঁটে থাকলেও ইতোমধ্যে সংগীত বিষয়ক বিভিন্ন ফেসবুক গ্রুপ-পেজে বিষয়টি নিয়ে চর্চা চলছে।

‘কোক স্টুডিও বাংলা’র এই সিজনেও সংগীত প্রযোজক হিসেবে থাকছেন শায়ান চৌধুরী অর্ণব। তবে বিভিন্ন গানে আলাদা মিউজিক কম্পোজার থাকবেন। আয়োজনটি নিয়ে মন্তব্য জানার জন্য অর্ণবের মুঠোফোনে কল করা হলেও সাড়া মেলেনি।

গেলো ৩১ জানুয়ারি দ্বিতীয় সিজনের লোগো উন্মোচন করে কোক স্টুডিও বাংলার পেজ থেকে বলা হয়, ‘অনেক অপেক্ষার পর আমরা আবার আসছি নতুন সিজন নিয়ে, নতুন গানের সাথে। রেডি তো দ্বিতীয় সিজনের জন্য?’

এরপর ১ ফেব্রুয়ারি একটি পারফর্মেন্সের ছোট্ট অংশ প্রোমো হিসেবে প্রকাশ করা হয়েছে। তাতে বিভিন্ন বাদ্যযন্ত্রশিল্পীর সঙ্গে এক ঝলকে দেখা গেছে অর্ণবকে। প্রোমো-প্রচারণা পেরিয়ে কবে পুরো গান আসবে, তা নিয়েই এখন শ্রোতাদের অপেক্ষা।

উল্লেখ্য, ‘কোক স্টুডিও বাংলা’র প্রথম সিজনে পারফর্ম করেছিলেন পান্থ কানাই, অনিমেষ রায়,  মমতাজ, মিজান, তাহসান, নন্দিতা, বগা তালেব, ঋতুরাজ, বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরী, অর্ণব, কানিজ খন্দকার, মধুবন্তী বাগচী, নিগার সুমি, মাশা ইসলাম প্রমুখ।