অতিথির আসনে নয়, অস্কার মঞ্চে থাকবেন দীপিকা

আন্তর্জাতিক অঙ্গনে দীপিকা পাড়ুকোনের পদচারণা সমৃদ্ধ হচ্ছে ক্রমশ। গেলো বছর ফিফা বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ট্রফি উন্মোচন করেছিলেন এই বলিউড তারকা। এবার তার পা পড়ছে চলচ্চিত্র বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অস্কারের মঞ্চে।
 
হ্যাঁ, আসন্ন ৯৫তম অস্কারে ডাক পেয়েছেন দীপিকা। তবে দর্শক আসনে থেকে উপভোগের জন্য নয়, বরং মঞ্চে উঠে তিনি বিজয়ীর হাতে তুলে দেবেন অস্কারের স্বর্ণমূর্তি। শুক্রবার (৩ মার্চ) অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস একটি তালিকা প্রকাশ করেছে। যেখানে ১৬ জন আন্তর্জাতিক তারকার নাম রয়েছে, যারা বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীর হাতে অস্কার তুলে দেবেন। এর মধ্যে আছেন দীপিকাও।
 
‘অস্কার ৯৫ প্রেজেন্টার’ শীর্ষক এই তালিকায় দীপিকা ছাড়াও রয়েছেন রিজ আহমেদ, এমিলি ব্লান্ট, ডোয়াইন জনসন, জো সালদানা, স্যামুয়েল এল জ্যাকসন, মাইকেল বি জর্ডান, ডনি ইয়েন, গ্লেন ক্লোজ, জেনিফার কনেলি, আরিয়ানা দে-বোস, ট্রয় কোটসুর, জনাথন মেজরস, মেলিসা ম্যাককার্থি, জেনেলি মোনাই ও কুয়েস্টলাভ।
 
কান উৎসবে দীপিকা পাড়ুকোনএবারের অস্কারে ভারতের আরও চমক রয়েছে। পুরস্কারটির ‘সেরা অরজিনাল গান’ ক্যাটাগরিতে চূড়ান্ত মনোনয়ন পেয়েছে তেলুগু সিনেমা ‘আরআরআর’র গান ‘নাটু নাটু’। যেটি ইতোপূর্বে গোল্ডেন গ্লোবের মতো বিখ্যাত পুরস্কার জিতে নিয়েছে। অস্কার জেতার সম্ভাবনাও প্রবল। এছাড়া গানটি অস্কারের আসরে সরাসরি পরিবেশনও করবেন এর শিল্পীরা।
 
আগামী ১২ মার্চ প্রদান করা হবে ৯৫তম অস্কার। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসবে জমকালো আসর। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন মার্কিন তারকা জিমি কিমেল। এবিসি নেটওয়ার্কের মাধ্যমে বাংলাদেশসহ বিশ্বের ২০০টির বেশি দেশে সরাসরি অনুষ্ঠানটি দেখানো হবে। কান সৈকতে দীপিকা পাড়ুকোন

সূত্র: টাইমস অব ইন্ডিয়া