হলিউডে প্রিয়াঙ্কার ‘বড় বাধা’ কী ছিলো

অভিষেকের বছর দুয়েকের মধ্যেই বলিউডে নিজের জায়গাটা পোক্ত করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। জনপ্রিয়তাও পেয়েছিলেন ঢের। কিন্তু তাতেই তৃপ্ত হননি তিনি। কারণ তার স্বপ্ন ছিলো আরও বড়; হলিউডে প্রতিষ্ঠিত হওয়া।

কিন্তু চাইলেই কি হলিউডে সুযোগ মেলে? একদমই না। বলিউডজয়ী প্রিয়াঙ্কাও একপ্রকার দ্বারে দ্বারে ঘুরে, শ্রম-সাধনা দিয়ে কাজ পেয়েছেন। ২০১৭ সালে ‘বেওয়াচ’ ছবির মাধ্যমে তার হলিউডে অভিষেক হয়। এরপর টানা কাজ করছেন। সিনেমা থেকে টিভি পর্দা, ফ্যাশন শো থেকে অ্যাওয়ার্ড অনুষ্ঠান, সবখানেই তার সরব উপস্থিতি।

এই সাফল্যের পেছনে তো দীর্ঘ সংগ্রামের গল্প আছে। টপকাতে হয়েছে নানা প্রতিবন্ধকতা। কিন্তু সবচেয়ে বড় বাধা কী ছিলো, তা-ই এবার জানালেন প্রিয়াঙ্কা। তার মতে, তিনি কতখানি যোগ্য, তা উপস্থাপনের সুযোগ ছিলো না।

এক সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা চোপড়া বলেন, ‘আমার মনে হয়, যেটা মূল পরিবর্তন এনেছে, তা হলো স্ট্রিমিং। যখন স্ট্রিমিং এলো, তখনই কনটেন্টগুলো বৈশ্বিক হওয়া জরুরি হয়ে পড়ে। একজন ভারতীয় অভিনেত্রী হিসেবে সবচেয়ে বড় যে বাধার সম্মুখীন হয়েছি, তা হলো- আমি কতখানি যোগ্য, সেটা দেখানোর জায়গাটা সীমাবদ্ধ ছিলো। সেই পরিস্থিতি এখন পরিবর্তন হয়েছে।’

আন্তর্জাতিক অঙ্গনে জনপ্রিয়তা পেয়েও ক্ষান্ত হননি প্রিয়াঙ্কা। এখনও তিনি মনে করেন, আরও অনেক দূর যেতে হবে। তার মতে, কাজটা যখন শিল্প, তখন সেখানে প্রতিনিয়তই নতুন কিছু করার সুযোগ থাকে।

এদিকে প্রিয়াঙ্কা অভিনীত নতুন একটি হলিউড সিরিজ মুক্তি পাচ্ছে আগামী ২৮ এপ্রিল। এর নাম ‘সিটাডেল’। এতে তার সঙ্গে অভিনয় করেছেন রিচার্ড ম্যাডেন, স্ট্যানলি টুসি, লেসলি ম্যানভাইল প্রমুখ।

‘সিটাডেল’র দৃশ্যে প্রিয়াঙ্কাসূত্র: হিন্দুস্তান টাইমস