ন্যানসির বাসা থেকে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের পদক চুরি

সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যানসির প্লেব্যাক ক্যারিয়ার দীর্ঘ দেড় দশকের। সাফল্য, জনপ্রিয়তা কুড়িয়েছেন দু’হাতে। তবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন কেবল একবার। সেই যক্ষের ধনই এবার হাতছাড়া হয়ে গেলো!

চুরি হয়ে গেছে ন্যানসির অর্জিত জাতীয় চলচ্চিত্র পুরস্কারের স্বর্ণপদক। এ ঘটনায় বুধবার (২৬ এপ্রিল) গুলশান থানায় লিখিত অভিযোগ দিয়েছেন গায়িকা। অভিযোগে সন্দেহভাজন হিসেবে উল্লেখ করেছেন গৃহকর্মীর নাম। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন ন্যানসি।

তিনি জানান, গত ১৮ এপ্রিল বাসার ওয়ার্ডরোব পরিষ্কার করতে গিয়ে তিনি চুরির বিষয়ে টের পান। কারণ সেখানে থাকা জাতীয় চলচ্চিত্র পুরস্কারের স্বর্ণপদক এবং আরও কিছু জুয়েলারি নেই।

ন্যানসি বলেন, ‘আমার সন্দেহের তালিকায় দুই গৃহকর্মী রয়েছেন। তারা হলেন তাহমিনা ও রিপা। দুজনই খুব অস্বাভাবিক কারণ দেখিয়ে কাজ ছেড়ে চলে গেছেন। আমি শুরুতে পুলিশের কাছে মৌখিকভাবে জানাই, তারা এসে সহজে বিষয়টির সমাধানের চেষ্টা করেছেন। কিন্তু সন্দেহভাজনরা অস্বীকার করায় শেষ পর্যন্ত লিখিত অভিযোগ দিলাম।’

পুলিশ আন্তরিকভাবে সহযোগিতা করছে বলেও জানালেন ন্যানসি। ইতোমধ্যে সন্দেহের তালিকায় থাকা তাহমিনা ও তার স্বামীকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। এছাড়া রিপার ব্যাপারেও তদন্ত চলছে।

ন্যানসির চুরি হয়ে যাওয়া স্বর্ণপদকআবেগতাড়িত হয়ে ন্যানসি বলেন, ‘অন্য যেসব জুয়েলারি নিয়েছে, সেগুলো নিয়ে আমার আক্ষেপ নেই। চেইন, কানের দুল এসব ভবিষ্যতে আমি কিনে নিতে পারবো। কিন্তু পুরস্কার, সম্মান তো কেনা যায় না। তাছাড়া এই পুরস্কার আমার জন্য অনেক স্পেশাল। কারণ এটি আমার প্রথম ও একমাত্র জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আর যতদূর জানি, আমি যখন পুরস্কারটি পাই, তখন সর্বকনিষ্ঠ গায়িকা হিসেবে পেয়েছি। সুতরাং এটা ঘিরে আমার আবেগ আসলে বলে বোঝানো যাবে না।’

বিষয়টি নিয়ে ডিএমপির গুলশান বিভাগের উপ-কমিশনার আবদুল আহাদ গণমাধ্যমকে বলেছেন, ‘তিনি (ন্যানসি) একটি অভিযোগ দিয়েছেন। সেটা নিয়ে পুলিশ কাজ করছে।’

উল্লেখ্য, ২০১১ সালে ‘প্রজাপতি’ সিনেমায় ‘দু দিকেই বসবাস’ গানের জন্য শ্রেষ্ঠ গায়িকার পুরস্কার পান ন্যানসি। তখন তার বয়স ছিল ২১ বছর।