‘সুলতানপুর’ থেকে ধামরাইয়ে অধরা

ঢালিউডের এ প্রজন্মের নায়িকা অধরা খান। একাধিক সিনেমায় তাকে দেখা গেছে। আগামী ২ জুন মুক্তি পাচ্ছে তার নতুন সিনেমা ‘সুলতানপুর’। সৈকত নাসির নির্মিত এ ছবিতে তার নায়ক সাঞ্জ জন।

নতুন সিনেমা মুক্তির দশ দিন আগে আরেকটি সুখবর দিলেন অধরা খান। হ্যাঁ, সুখবরটা সিনেমা নিয়েই। নতুন একটি সিনেমায় যুক্ত হয়েছেন তিনি। নাম ‘দ্য রাইটার’। পরিচালনা করছেন অপূর্ব রানা। ছবির নায়ক আদর আজাদ।

গত এপ্রিলেই ছবিটির শুটিং শুরু হয়েছিল। তখন কেবল নায়ক ও অন্যান্যদের নিয়ে হয়েছে দৃশ্যধারণ। দ্বিতীয় লটে যুক্ত হলেন নায়িকা অধরা। সম্প্রতি ধামরাইয়ের ফিল্ম ভ্যালিতে শুরু হয়েছে এই ধাপের শুটিং।

একজন লেখকের দুটি জগতের চিত্র সমান্তরালভাবে উঠে আসবে ‘দ্য রাইটার’র গল্পে। একটা তার লেখালেখি ও জনপ্রিয়তার চিত্র, অন্যটি একান্ত ব্যক্তিগত জীবনের। এই ব্যক্তিগত জীবনেই জড়িয়ে থাকবেন অধরা। অর্থাৎ লেখক আদরের স্ত্রীর ভূমিকায় থাকছেন নায়িকা।

‘দ্য রাইটার’র শুটিংয়ে আদর আজাদ ও অধরা খানছবিটি নিয়ে অধরা বলেন, ‘এতে আমার চরিত্রের নাম সিসিলি। আদর একজন লেখক, আমি তার স্ত্রী চরিত্রে অভিনয় করছি। লেখক সত্তার বাইরে তার যে একটি নিভৃত ব্যক্তিজীবন রয়েছে, সেই জীবনের অসংখ্য দরজা রয়েছে; রয়েছে সুখ-দুঃখ-বেদনা, এগুলোই উঠে আসবে।’

এই সিনেমায় আরো অভিনয় করছেন শিরিন শিলা, ডেভিড আজাদ, তনিমা, জয়রাজ, শিবা শানু প্রমুখ। নির্মাতা জানিয়েছেন, শুটিং-সম্পাদনা শেষে এ বছরই ছবিটি বড় পর্দায় মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে তার।