নজরুলের গান-কবিতায় বিশেষ আয়োজন

মানবতা, বিদ্রোহ কিংবা প্রেম, বাঙালির হৃদয়ের নিখাদ সব অনুভূতিতে মিশে আছেন কাজী নজরুল ইসলাম। কদিন আগেই তার ১২৪তম জন্মদিন উদযাপিত হয়েছে দেশজুড়ে। সেই ধারাবাহিকতায় একটি বিশেষ আয়োজন করছে বুয়েট গ্র্যাজুয়েটস ক্লাব।

আগামী ৩ জুন সন্ধ্যা ৭টায় ক্লাবটির পঞ্চম তলায় জে আর সি মিলনায়তনে অনুষ্ঠিত হবে জাতীয় কবির স্মরণে সংগীত ও আবৃত্তি জলসা। এতে নজরুলসংগীত পরিবেশন করবেন শাহীন সামাদ, সুজিত মোস্তফা, শহীদ কবির পলাশ ও মাহবুবা আকন্দ।

অনুষ্ঠানের নির্দেশনা ও গ্রন্থ রচনায় স্থপতি শাকুর মজিদ। পাঠ ও আবৃত্তিতে থাকছেন প্রকৌশলী আব্দুল্লাহ আল আরিফ রানা ও স্থপতি নায়না তাবাসসুম। অনুষ্ঠানটি উপভোগ করতে হলে সংগ্রহ করতে হবে টিকিট, মূল্য ৫০০ টাকা। এরমধ্যে নৈশভোজ সুবিধাও সংযুক্ত থাকছে।

অনুষ্ঠানের পোস্টারগত ২৪ মে বাংলা একাডমি প্রবর্তিত ‘নজরুল পুরস্কার ২০২৩’ পেয়েছেন শাহীন সামাদ। নজরুলসংগীত চর্চা ও প্রসারে সামগ্রিক অবদানের জন্য তাকে এই সম্মাননা দেওয়া হয়েছে। নজরুলজয়ন্তীর অনুষ্ঠানটি নিয়ে তিনি বলেছেন, ‘নজরুল আমার সারা জীবনের চর্চা ও সাধনার বিষয়। তার গান গাইতে পারা বরাবরই আনন্দের, গৌরবের। আশা করছি চমৎকার একটি সন্ধ্যা হতে যাচ্ছে। নজরুলপ্রেমীদের প্রতি আমার আহ্বান, সবাই যেন আসেন।’