‘প্রহেলিকা’র পর মাহফুজ আহমেদের ‘অদৃশ্য’ চমক

মাঝে টানা ৮ বছরের বিরতি নিয়ে যেন রাজকীয় প্রত্যাবর্তন ঘটেছে অভিনেতা মাহফুজ আহমেদের। শুরুটা হলো গত ঈদে ‘প্রহেলিকা’ সিনেমা দিয়ে। যেখানে তিনি গত তিন সপ্তাহে প্রমাণ করেছেন, পুরান চাল ভাতে কতোটা বাড়ে। দেশের দুই রানিং ‘সুপারস্টার’ শাকিব খান ও আফরান নিশোর বিপরীতে মাহফুজ যেন একাই লড়াই করে টিকে আছেন এখনও। মাল্টিপ্লেক্সে ছবিটি চলছে হাউজফুল।

তবে সিনেমা হলের সেই জৌলুস কমার আগেই নতুন খবরে চমকে দিলেন বিটিভি’র নুরুল হুদা। জানালেন, এবারই প্রথম তিনি কাজ করলেন ওটিটি প্ল্যাটফর্মে। তাও আবার শুরুটা হচ্ছে সিরিজ দিয়ে। নাম ‘অদৃশ্য’। এরমধ্যে শুটিং প্রক্রিয়া প্রায় শেষের পথে। যাতে মাহফুজ আহমেদের বিপরীতে দেখা যাবে অপি করিমকে।

দুজনই জুটি হয়ে শূন্য দশকে অসংখ্য কাজ করেছেন। লম্বা বিরতি পেরিয়ে ফের মুখোমুখি হচ্ছেন ওটিটিতে। 

বলা দরকার, ওটিটিতে মাহফুজ আহমেদের প্রথম কাজ হলেও অপি করিম এই অধ্যায়ের শুরু থেকেই কাজ করছেন। তার প্রথম ওটিটি কাজ ছিল অমিতাভ রেজার সিরিজ ‘ঢাকা মেট্রো’।

‘প্রহেলিকা’য় মাহফুজ আহমেদ ও শবনম বুবলীএদিকে দীর্ঘ ক্যারিয়ারের প্রথম সিরিজটিতে কাজ করে দারুণ উচ্ছ্বসিত মাহফুজ আহমেদ। যদিও এ সম্পর্কে আগাম কিছু বলতে চাননি অভিনেতা। তবু জানালেন এভাবে, ‘এটা অন্যরকম একটা অভিজ্ঞতা। সেটা গল্প যেমন শুটিং অভিজ্ঞতাও তেমন। এভাবে কাজ করা হয়নি আগে। এর বেশি কিছু আমি বলতে পারছি না। যা বলার নির্মাতাই বলবে।’    

সিরিজটি নির্মাণ করছেন সাফায়েত মনসুর রানা। তিনি জানান, ‘অদৃশ্য’ নামের সিরিজটির ৫০ ভাগ শুটিং এরইমধ্যে শেষ করেছেন। বাকিটাও চলছে দ্রুত। ২২ সেপ্টেম্বর নাগাদ এটি মুক্তি পাওয়ার কথা রয়েছে একটি ওটিটি প্ল্যাটফর্মে। শেষ সিনেমা ‘মায়ার জঞ্জাল’-এ অপি করিম