প্রেম ও পারিবারিক গল্পের ছবিটি যেমন চলছে

একটা সময় বলিউডে প্রেম আর পারিবারিক গল্পের জয়জয়কার ছিল। দর্শক হুমড়ি খেয়ে পড়ত এই ধাঁচের সিনেমাগুলো দেখতে। তবে সাম্প্রতিক সময়ে অ্যাকশন-থ্রিলার আর রহস্যের কাছে কোণঠাসা সেসব গল্প। কিন্তু এই বৈরি সময়েও নিজের চেনা পথে হাঁটলেন নির্মাতা-প্রযোজক করন জোহর। প্রেম ও পরিবারের গল্পই তুলে আনলেন নতুন ছবিতে। যেটার নাম ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’।

গত ২৮ জুলাই মুক্তি পেয়েছে ছবিটি। রবিবার (৩০ জুলাই) ছিল প্রথম উইকেন্ড। তিন দিনে ছবিটির বক্স অফিস কালেকশন কেমন, সেটাই জানবো ভারতীয় গণমাধ্যম সূত্রে।

ইন্ডিয়া টুডের প্রতিবেদন অনুসারে, মুক্তির প্রথম দিন সিনেমাটি ভারতের বক্স অফিসে ১১ কোটি ১০ লাখ রুপি কালেকশন করেছে। সমালোচকদের ভূয়সী প্রশংসায় ছবিটি দেখতে দর্শকের ভিড় বাড়ে। ফলে দ্বিতীয় দিনে কালেকশন হয়েছে ১৬ কোটি ৫ লাখ রুপি। তৃতীয় দিন রবিবার (ভারতের সাপ্তাহিক ছুটির দিন) টিকিট বিক্রি বেড়েছে আরও। এদিন প্রায় ১৯ কোটি রুপির কালেকশন আসে। ফলে তিন দিনে ছবিটির লোকাল বক্স অফিস কালেকশন প্রায় ৪৬ কোটি রুপি। যেটাকে দুর্দান্ত সূচনা বলেই মনে করছেন বক্স অফিস বিশ্লেষকরা।

ছবির একটি গানের দৃশ্যএদিকে বিদেশের বক্স অফিসে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ প্রথম দুই দিনে ২ দশমিক ৭ মিলিয়ন ডলারের কালেকশন পেয়েছে। যা ভারতীয় মুদ্রায় ২২ কোটি ২১ লাখের বেশি। ফলে বিশ্বব্যাপী ছবিটির কালেকশন ৭০ কোটি রুপি ছুঁইছুঁই।

উল্লেখ্য, ১৬০ কোটি রুপি বাজেটে নির্মিত হয়েছে সিনেমাটি। মুক্তির আগেই বিভিন্ন স্বত্ব বিক্রি করে এর সিংহভাগ লগ্নি তুলে নিয়েছেন করন জোহর। ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রণবীর সিং, আলিয়া ভাট, ধর্মেন্দ্র, জয়া বচ্চন, শাবানা আজমি, টোটা রায় চৌধুরী, চূর্ণী গাঙ্গুলি প্রমুখ।