এক গানে ১০ শিল্পী

দেশের একাধিক প্রজন্মের ১০ জন শিল্পী একত্র হয়েছেন একটি গানে। যেটার শিরোনাম ‘শাবাশ সোনার বাংলাদেশ’। দেশাত্মবোধক এই গান বৃহস্পতিবার (১৯ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়েছে।

সচিবালয়ের তথ্য অধিদফতর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সেই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এছাড়াও উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

গানটির কথা লিখেছেন হাসানুজ্জামান মাসুম। সুর ও সংগীতায়োজন করেছেন বাপ্পা মজুমদার। ভিডিও নির্দেশনায় গাজী শুভ্র। গানটিতে কণ্ঠ দিয়েছেন নকীব খান, ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার, এলিটা করিম, দিলশাদ নাহার কণা, সোমনূর মনির কোনাল, কিশোর দাস, জামান সাইফ, সাজ্জাদ হোসেন শাওন ও ইমরান মাহমুদুল।

বক্তব্য রাখছিলেন তথ্যমন্ত্রীতথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘আজকের প্রেক্ষাপটে এমন একটি গান রচনার জন্য আমি গীতিকারকে এবং সুরকার বাপ্পা মজুমদারসহ যারা এতে অংশ নিয়েছেন তাদের ধন্যবাদ জানাই। আমি গানের একজন ভালো শ্রোতা। এই গানটির মিউজিক কম্পোজিশন খুবই ভালো। গানটির মধ্যে আত্মমর্যাদার কথা রয়েছে। এই দেশটা আমাদের এবং আমাদের দেশ কীভাবে চলবে সেই সিদ্ধান্ত নেবে দেশের মানুষ, আমরা, বাইরের কেউ নয়। সেই কথাটা এই গানের মধ্যে আছে।’

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ উদ্যোগের ভূয়সী প্রশংসা করে বলেন, ‘জাতিগত উন্নয়নের জন্য এ ধরনের সংস্কৃতিচর্চাকে এগিয়ে নিতে হবে।’

গানের পোস্টার উন্মোচনবক্তৃতা শেষে উদ্বোধনী পরিবেশনার আগে শিল্পীদের নিয়ে গানটির পোস্টার উন্মোচন করেন তথ্যমন্ত্রী।