এ সপ্তাহের ছবি

২৪ প্রেক্ষাগৃহে তাদের ‘যন্ত্রণা’

আদর আজাদ, মানসী প্রকৃতি ও সায়মা স্মৃতি; তরুণ প্রজন্মের তিন প্রতিনিধি। এর মধ্যে দুজন ইতোপূর্বে আলাদাভাবে পর্দায় হাজির হয়েছেন, অন্যজন একেবারে নবাগত। তাদের প্রথম সমন্বিত ছবি ‘যন্ত্রণা’। যেটা আজ শুক্রবার (১০ নভেম্বর) মুক্তি পাচ্ছে প্রেক্ষাগৃহে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সন্ধ্যা নাগাদ ‘যন্ত্রণা’ টিম সূত্রে জানা গেছে, প্রথম সপ্তাহে ২৪টি প্রেক্ষাগৃহে দেখা যাবে ছবিটি।

এই ছবির মাধ্যমে সায়মা স্মৃতির সঙ্গে পরিচালক আরিফুর জামান আরিফেরও অভিষেক হচ্ছে। ফলে তাদের দুজনের জন্য এটি বিশেষ ছবি। পরিচালক বলেছেন, “প্রথমবার সিনেমা পরিচালনা করেছি। চেষ্টা করেছি নিজের সেরাটা দিয়ে কাজটি করতে। আশা করি, ‘যন্ত্রণা’ সবার ভালো লাগবে। সবাই হলে এসে সিনেমাটি উপভোগ করবেন।”

নবাগত নায়িকা সায়মা স্মৃতি বলেছেন, “বুঝেশুনে ভালো একটি গল্প দিয়েই যাত্রা করতে চেয়েছিলাম; ‘যন্ত্রণা’ তেমনই একটি গল্প। যেহেতু সিনেমায় প্রথম কাজ, তাই প্রত্যাশাও একটু বেশি।”

গত ২৭ অক্টোবর মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটি। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’র প্রতি সম্মান দেখিয়ে মুক্তি পিছিয়ে দেন সংশ্লিষ্টরা।

ছবিটি নিয়ে নায়ক আদর আজাদের মন্তব্য, ‘ভালোবাসার গল্পে সিনেমাটি নির্মিত হয়েছে। গল্পে নতুনত্ব আছে। বর্তমান সময়কে মাথায় রেখেই সিনেমাটি নির্মিত হয়েছে। এই সিনেমার মাধ্যমে আমি আর প্রকৃতি প্রথমবার একসঙ্গে কাজ করেছি। আশা করছি, আমাদের রসায়ন দর্শকের ভালো লাগবে।’

এই ছবিতে আরও অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, ডন, বড়দা মিঠু, আশরাফ কবির, সোহেল রশিদ, গাঙ্গুয়া, জাহিদ, পারভেজ সুমন, শেখ স্বপ্না, পারভিন আক্তার, অতিথি শিল্পী তনামি হক প্রমুখ। 

এটি প্রযোজনা করেছে স্মার্ট মাল্টিমিডিয়া।