সুমনের গানের রেশ ধরে...

এমনটা প্রায়শই ঘটে; জনপ্রিয় গান থেকে নাটক-সিনেমার নাম হয়, এমনকি পাণ্ডুলিপিও। তেমনই একটি গান কবীর সুমনের ‘তোমাকে চাই’। ঈদ উৎসবকে সামনে রেখে এবার এই গানটির রেশ ধরে তৈরি হলো একটি বিশেষ নাটক। গল্পটা না হলেও যার নামটা এসেছে সুমনের গানের রেশ ধরে- ‘শেষ পর্যন্ত তোমাকে চাই’।

সাংবাদিক-সাহিত্যিক ইশতিয়াক আহমেদের গল্প-চিত্রনাট্য ও নির্মাণে নাটকটি প্রযোজনা করেছেন দেশের অন্যতম গীতিকবি আসিফ ইকবাল। এর প্রধান দুটো চরিত্রে অভিনয় করেছেন তানিয়া বৃষ্টি ও আরশ খান।

ইশতিয়াক আহমেদ খানিকটা আভাস দেন নাটকের দুটো চরিত্রের। যেখানে দেখা যাবে শান্তা চরিত্রে অভিনয় করছেন তানিয়া বৃষ্টি। আর আরশ খান থাকছেন তানভীর চরিত্রে। যে দু’জনার মধ্যে চলছে লম্বা সময়ের প্রেম। এক পর্যায়ে পড়ালেখার জন্য বিদেশে যায় শান্তা। এরপর থেকেই যোগাযোগ বন্ধ হয়ে যায় তানভীরের সঙ্গে। বিদেশ থেকে ফিরে এসে শান্তা খুঁজে বের করে তানভীরকে। কিন্তু এরই মাঝে ঘটে বেশ কিছু ঘটনা। যা দেখা যাবে ‘শেষ পর্যন্ত তোমাকে চাই’ নাটকে।  

আরেকটি দৃশ্যে বৃষ্টি ও আরশনাটকটি প্রসঙ্গে আরশ খান বলেন, ‘গল্প ভালো হওয়ায় হৃদয় দিয়ে কাজটি করেছি। সবার ভালো লাগবে আশা করি।’ তানিয়া বৃষ্টি বলেন, ‘গল্পটি খুব ভালো। সবাই মিলে একটা ভালো কাজ করার চেষ্টা করেছি।’

তানিয়া-আরশ ছাড়াও নাটকটিতে আরও অভিনয় করেছেন শাহেদ আলী সুজন, শেখ স্বপ্না, প্রিয়ন্তি গোমেজ প্রমুখ। 

গানচিল ড্রামা অ্যান্ড সিনেমার ইউটিউব চ্যানেলে ঈদের বিশেষ আয়োজনে ‘শেষ পর্যন্ত তোমাকে চাই’ মুক্তি পাবে বলে জানান সংশ্লিষ্টরা।