গুণীজন সম্মাননা প্রদান

আনন্দ আলো’র এক যুগে বর্ণিল আয়োজন

এক যুগে আনন্দ আলো। কেক কাটা পর্ব।দেশের সংস্কৃতি ও বিনোদন সাংবাদিকতার বিকাশে অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতি স্বরূপ ১২ জন গুণী ব্যক্তিত্বকে সম্মাননা দিয়েছে ইমপ্রেস টেলিফিল্ম এর বিনোদন পাক্ষিক আনন্দ আলো।
১ বৈশাখ ১৪২৩ পত্রিকাটির ১২ বছরে পদার্পণ উপলক্ষে ঐ দিন সন্ধ্যা ৭টায় চ্যানেল আই প্রাঙ্গণে এক তারকামেলায় আনন্দ আলো সম্মাননা প্রদান করা হয়। এই তারকামেলায়  সন্মাননা প্রাপ্ত গুণী ব্যক্তিদেরকে ক্রেস্ট ও উত্তরীয় পরিয়ে দেন ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ এবং ইমপ্রেস গ্রুপের চেয়ারম্যান ও  চ্যানেল আই এর পরিচালক আবদুর রশিদ মজুমদার।
সন্মাননা প্রাপ্তরা হলেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক, গোলাম সারওয়ার, মতিউর রহমান চৌধুরী, সুবর্ণা মুস্তাফা, আরেফিন বাদল, শাজাহান চৌধুরী, শহিদুল হক খান, চিন্ময় মুৎসুদ্দী, অরুণ চৌধুরী, আবদুর রহমান, কানিজ আলমাস খান ও মাজহারুল ইসলাম।
দর্শকদের হাতে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। শুরুতে বক্তব্য রাখেন আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান। আরও বক্তব্য রাখেন ফরিদুর রেজা সাগর, শাইখ সিরাজসহ সন্মাননাপ্রাপ্ত গুণীজনেরা।
সম্মাননা প্রাপ্ত ১২ জন গুণী সম্পাদক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব।এরপর অতিথিরা সবাই মিলে আনন্দ আলোর জন্মদিনের কেক কাটেন। অনুষ্ঠানের শেষ পর্বে আনন্দ আলো’র যুগ শুরু সংখ্যার প্রচ্ছদমুখ রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাকে আনুষ্ঠানিকভাবে সংখ্যাটি উপহার দেওয়া হয়।   
অনুষ্ঠানে সংগীতশিল্পী ফেরদৌস আরা, কনকচাঁপা, ইবরার টিপু, অনিমা রায়সহ নবীন প্রবীন শিল্পীরা সংগীত পরিবেশ করেন। এছাড়া নাট্যদল এথিক এর একটি নাটক এই মেলায় মঞ্চস্থ হয়। পুরো অনুষ্ঠান উপস্থাপনা করেছেন মৌসুমী বড়ুয়া।
/এমএম/