এ সপ্তাহের ছবি: ‘স্বপ্নজাল’ ও ‘পলকে পলকে তোমাকে চাই’

PP-large20180405102028‘স্বপ্নজাল’ নাকি ‘পলকে পলকে তোমাকে চাই’- কোন ছবি দেখতে প্রেক্ষাগৃহে দর্শকদের ভিড় জমবে বেশি? উত্তর মিলবে আজ (৬ এপ্রিল) থেকে। শুক্রবার ঢাকাসহ সারাদেশে মুক্তি পাচ্ছে এই দুটি নতুন ছবি।
গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘স্বপ্নজাল’ নিয়ে আলোচনা একটু বেশি। এর কারণ ৯ বছর আগে মুক্তিপ্রাপ্ত তার প্রথম ছবি ‘মনপুরা’র সাফল্যের ইতিহাস।  ‌‘স্বপ্নজাল’-এর কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন তিনিই। এটি যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশের বেঙ্গল ক্রিয়েশনস ও ভারতের বেঙ্গল বারতা।
এ ছবিতে অপু চরিত্রে ইয়াশ রোহান ও শুভ্রার ভূমিকায় অভিনয় করেছেন পরীমনি। এছাড়াও আছেন মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, শাহানা সুমী, শহিদুল আলম সাচ্চু, শিল্পী সরকার, ইরফান সেলিম, ফারহানা মিঠু, ইরেশ যাকের, মুনিয়া, শাহেদ আলী, আহসানুল হক মিনু প্রমুখ। 
প্রথম সপ্তাহে ‘স্বপ্নজাল’ পেয়েছে ঢাকার স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, শ্যামলী, বলাকা ও মধুমিতাসহ ২০টি প্রেক্ষাগৃহ। এর পরিবেশনার দায়িত্বে আছে আশীর্বাদ চলচ্চিত্র।
* ‘স্বপ্নজাল’ ছবির ট্রেলার:

অন্যদিকে রোমান্টিক-অ্যাকশন ঘরানার ‘পলকে পলকে তোমাকে চাই’ ছবির মাধ্যমে অনেকদিন পর বড় পর্দায় ফিরছে বাপ্পি চৌধুরী ও মাহিয়া মাহি জুটি। যদিও এতে অভিনয় করার কথা ছিল পরীমনির। কিন্তু পরে শিডিউলজনিত কারণে তার পরিবর্তে নেওয়া হয় মাহিকে। এতে মডেলের চরিত্রে দেখা যাবে তাকে।

এসএম শাহনেওয়াজ শানুর চিত্রনাট্য ও পরিচালনায় ছবিটিতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, আহমেদ শরীফ, সাদেক বাচ্চু, শিবা শানু, জারা প্রমুখ। এর কাহিনি ও সংলাপ লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু। ফোর সিজন ফিল্মস প্রযোজিত এই ছবি পেয়েছে প্রায় ৭০টি প্রেক্ষাগৃহ।  

* ‘পলকে পলকে তোসাকে চাই’ ছবির ট্রেলার: