‘ওমর’ চমক দর্শনা, কেমন জমবে রাজ-রসায়ন

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘ওমর’ চলচ্চিত্রে নাম ভূমিকায় থাকছেন শরিফুল রাজ। কিন্তু তার সঙ্গে কে জুটি বেঁধেছেন তার নাম জানার কৌতূহল অনেকের। অবশেষে প্রকাশ্যে এলো নায়িকার ছবি। তিনি ভারতীয় অভিনেত্রী দর্শনা বণিক। ৩১ বছর বয়সী এই তারকাকে বিশেষ ভূমিকায় দেখা যাবে। ছবিটিতে তার থাকার বিষয়টি চমকই বলা যায়।

বৃহস্পতিবার (২১ মার্চ) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘ওমর’ ছবির পেজে প্রকাশিত একটি স্থিরচিত্রে শরিফুল রাজ ও দর্শনা বণিকের রসায়নের ঝলক দেখা গেছে। এর আগে তাদের দুই জনের সঙ্গে নাসিরউদ্দিন খানের তোলা একটি ছবি একই ফেসবুক পেজে শেয়ার দেওয়া হয়। ধারণা করা হচ্ছে, বড় পর্দায়ও একফ্রেমে পাওয়া যাবে এই তিন জনকে।

(বাঁ থেকে) শরিফুল রাজ, দর্শনা বণিক ও নাসিরউদ্দিন খান (ছবি: সিনেমাওয়ালা)

এ প্রসঙ্গে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘দর্শনা বণিক আমাদের এই চলচ্চিত্রের অন্যতম চমক। তার উপস্থিতি দর্শকদের চমকে দিতে পারে। আসন্ন ঈদুল ফিতরে বড় পর্দায় মুক্তি পাবে ছবিটি। এ উপলক্ষে পূর্ণাঙ্গ পোস্টার, প্রথম ঝলক এবং ট্রেলার চলে আসবে কিছুদিনের মধ্যে। আশা করি, এতে দর্শকেরা নতুন স্বাদ খুঁজে পাবেন।’

দর্শনা বণিক (ছবি: ইনস্টাগ্রাম)

দর্শনা বণিক ভারতের বাংলা ছবির পাশাপাশি বলিউড ও দক্ষিণী চলচ্চিত্রে অভিনয় করেছেন। ঢাকাই ছবিতে আগেও দেখা গেছে তাকে। বাংলাদেশে তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘অপারেশন সুন্দরবন’ মুক্তি পেয়েছে ২০২২ সালে। ঢালিউড সুপারস্টার শাকিব খানের বিপরীতে ‘অন্তরাত্মা’ নামের একটি ছবিতে অভিনয় করেছেন তিনি। এটি মুক্তির অপেক্ষায় আছে। এছাড়া সংগীতশিল্পী ইমরান মাহমুদুলের সঙ্গে দুটি মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন দর্শনা। এগুলো হলো ‘মেঘের ডানা’ ও ‘তোর নামের ইচ্ছেরা’।

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ (ছবি: ফেসবুক)

থ্রিলার ও টানটান উত্তেজনায় ভরা গল্পে নির্মিত ‘ওমর’ ছবির নাম দিয়েছেন অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। তবে অভিনয় করেননি তিনি। ছবিটির অন্য অভিনয়শিল্পী হলেন শহীদুজ্জামান সেলিম, রোজি সিদ্দিকী, ফজলুর রহমান বাবু, এরফান মৃধা শিবলু, আবু হুরায়রা তানভীর। এর চিত্রনাট্য লিখেছেন সিদ্দিক আহমেদ। চিত্রগ্রহণ করেছেন রাজু রাজ। শিল্প নির্দেশনায় সামুরাই মারুফ। মাস্টার কমিউনিকেশন্সের ব্যানারে চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন খোরশেদ আলম। ছবিটির গান গেয়েছেন দিলশাদ নাহার কনা, আরফিন রুমি, ‘নাসেক নাসেক’ তারকা অনিমেষ রায় ও ভারতের ঈশান মিত্র। গানের কথা লিখেছেন সোমেশ্বর অলি, জনি হক ও রাসেল মাহমুদ। সুর ও সংগীত পরিচালনায় নাভেদ পারভেজ এবং ভারতের স্যাভি। 

‘ওমর’ হলো মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ষষ্ঠ চলচ্চিত্র। তার প্রথম ছবি ‘প্রজাপতি’ মুক্তি পায় ২০১১ সালে। এরপর তিনি একে একে পরিচালনা করেছেন ‘ছায়া-ছবি’ (২০১২), ‘তারকাঁটা’ (২০১৪), ‘সম্রাট’ (২০১৬) এবং ‘যদি একদিন’ (২০১৯)।