কলকাতায় অণিমার সংগীতসন্ধ্যা ও গান প্রকাশ

ঢাকার অন্যতম রবীন্দ্র সংগীতশিল্পী অণিমা রায়ের বিশেষ সংগীতসন্ধ্যা অনুষ্ঠিত হলো কলকাতায়। চৈত্র সংক্রান্তির রাতে (১৪ এপ্রিল) শহরের লেকক্লাবে এটি অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানের মূলশিল্পী হিসেবে একটানা ২ ঘণ্টা পারফর্ম করেন অণিমা রায়। তার পরিবেশিত গানের মধ্যে ছিল ‘চোখের আলোয় দেখেছিলেম’, ‘দাঁড়িয়ে আছো তুমি আমার’, ‘চোক্ষে আমার তৃষ্ণা’, ‘তুমি রবে নীরবে’, ‘মাঝে মাঝে তব দেখা পাই’সহ পঞ্চকবির একাধিক গান।

পরিবেশনা শেষে অণিমা বলেন, ‘পাশের দেশ, রবীন্দ্রনাথের দেশ আর সবচেয়ে বড় কথা দুই-বাংলার ভাষা সংস্কৃতি একেবারেই এক। এর আগে এখানকার তারা মিউজিকসহ একাধিক চ্যানেলে পারফর্ম করা হয়েছে। কিন্তু করোনাসহ নানান কারণেই কলকাতার দর্শকদের খুব মিস করেছি। অবশেষে আয়োজকরা যখন এই অনুষ্ঠানের কথা বললেন সাগ্রহেই সম্মত হই। আয়োজক ও কলকাতার সকল দর্শক শ্রোতাদের প্রতি আমার ভালবাসা ও কৃতজ্ঞতা।’

অনুষ্ঠানের আয়োজনে ছিলেন তন্ময় কর ও সুরঞ্জনা বিড়লা। অনুষ্ঠানে অণিমার গান পরিবেশনার পর সারেগামাপা’র প্রতিযোগী আরিফিন রানা পারফর্ম করেন।

এদিকে পহেলা বৈশাখ ও ঈদ উপলক্ষে কলকাতা বসেই অণিমা তার অফিশিয়াল ইউটিউব চ্যানেলে নতুন একটি গান প্রকাশ করেন। গানটি রবীন্দ্রনাথের ‘ভালবেসে সখী নিভৃতে যতনে’। 

এ প্রসঙ্গে অণিমা রায় বলেন, ‘গত কয়েকবছর ধরে বিভিন্ন উৎসবকে কেন্দ্র করেই নতুন গান প্রকাশ করছি। সেই ধারাবাহিকতায় এবারও এমন নিবেদন রইল। আশা করি গানটি সকলের ভালো লাগবে।’