ইরাকে আইএস-এর আত্মঘাতী অ্যাম্বুলেন্স বোমা হামলায় নিহত ২১

ইরাকে আত্মঘাতী জঙ্গিরা দুটি অ্যাম্বুলেন্স বোমা হামলা চালিয়েছে। এতে অন্তত ২১ জন নিহত হয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন। শনিবার তিকরিত ও সামারায় ওই দুই হামলা চালানো হয়। আইএস দুটি আত্মঘাতী হামলারই দায় স্বীকার করেছে। 

আইএস-এর আত্মঘাতী অ্যাম্বুলেন্স বোমা হামলা

দুই বছর ধরে আইএস-এর দখলে থাকা মসুল পুনরুদ্ধারে ইরাকি বাহিনীর অভিযানের প্রতিক্রিয়া হিসেবে ওই জঙ্গি সংগঠনটি আত্মঘাতী হামলা চালিয়েছে বলে মনে করা হচ্ছে।

মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)-এর কথিত বার্তাসংস্থা আমাক এজেন্সি ওই হামলার দায় স্বীকার করে জানিয়েছে, তারা সামারার আত্মঘাতী হামলায় একটি অ্যাম্বুলেন্স বিস্ফোরিত হয় ও এক জঙ্গি কোমরে বাধা বোমার বিস্ফোরণ ঘটায়। আর তিকরিকে আরও এক অ্যাম্বুলেন্স বোমা হামলা চালায় তারা।

জঙ্গিরা প্রথম হামলাটি চালায় তিকরিতে একটি চেকপয়েন্টের সামনে। দক্ষিণাঞ্চল দিয়ে শহরে প্রবেশের মুখে চলমান একটি অ্যাম্বুলেন্স বিস্ফোরিত হয়। এতে অন্তত ১৩ জন নিহত হন।

অপর অ্যাম্বুলেন্স বোমাটি বিস্ফোরিত হয় সামারা শহরের এক শিয়া মাজারে। ওই অ্যাম্বুলেন্সটি সেখানকার পার্কিং এলাকায় দাঁড়ানো ছিল। ওই বিস্ফোরণে অন্তত ৮ জন নিহত হন। এর মধ্যে রয়েছেন দুই ইরানি নাগরিক। দুটি শহরেই কর্তৃপক্ষ কারফিউ ঘোষণা করেছে।

সূত্র: রয়টার্স।

/এসএ/