এপির প্রতিবেদনে ফ্লোরিডার সন্দেহভাজন হামলাকারীর পরিচয় প্রকাশ






সবাই ছোটাছুটি করছেযুক্তরাষ্ট্রের ফ্লোরিডার ফোর্ট লডারডেল বিমানবন্দরের হামলার সঙ্গে সংশ্লিষ্ট সন্দেহে আটক ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করেছে মার্কিন বার্তা সংস্থা এপি।







স্থানীয় সময় শুক্রবার দুপুরে বিমানবন্দরের ২ নম্বর টার্মিনালে লাগেজ খালাসের এলাকায় হা্মলা চালায় এক বন্দুকধারী। এ ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন বলে আইনশৃঙ্খলা বাহিনীর এক কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে সিএনএন। আর এক টুইটে আহত আটজনকে হাসপাতালে নেওয়ার কথা জানিয়েছে ব্রাউড কাউন্টি শেরিফের দফতর।
মার্কিন বার্তা সংস্থা এপির বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্ট জানিয়েছে, অন্তত ১০ ব্যক্তির ওপর গুলি চালানো এই সন্দেহভাজন বন্দুকধারীর নাম ইস্তেবান সান্তিয়াগো। তিনি একজন মার্কিন নাগরিক।
ইন্ডিপেনডেন্ট জানিয়েছে, সন্দেহভাজন বন্দুকধারী সান্তিয়াগোর জন্ম নিউ জার্সিতে। ২ বছর বয়সে তিনি পুয়ের্তো রিকোতে স্থানান্তরিত হন। তিনি সেখানকার ন্যাশনাল গার্ডের সদস্য ছিলেন।
হামলার সঙ্গে সংশ্লিষ্ট সন্দেহে আটক ইস্তেবান সান্তিয়াগোএর আগে সন্দেহভাজন হামলাকারী কানাডিয়ান নাগরিক বলে ধারণা করা হয়েছিল।
তবে এখন এসে নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো বলছে, হামলার সঙ্গে কোনও কানাডিয়ানের সংযোগ পাওয়া যায়নি।
ব্রাউড কাউন্টি শেরিফ স্কট ইসরায়েল এর আগে জানিয়েছিলেন, এখনও হামলাকারীর নাম-পরিচয় আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি। তিনি দাবি করেন, ‘কোনও আইনশৃঙ্খলা বাহিনী গুলি ছোড়েনি। তাকে শেরিফ অফিসে জিজ্ঞাসাবাদ করেছে এফবিআই।’
তবে গুলিবর্ষণের সঙ্গে সঙ্গেই বন্দুকধারীকে পুলিশ গুলি করে বলে মার্কিন সংবাদমাধ্যম এনবিসির কাছে দাবি করেন একজন প্রত্যাক্ষদর্শী।
/বিএ/আপ-এসএনএইচ/