ট্রাম্পের রুশ সংযোগের তদন্তের স্বচ্ছতা নিয়ে সন্দেহ

ডোনাল্ড ট্রাম্পমার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে উঠা রুশ সংযোগ নিয়ে কংগ্রেসের তদন্ত কমিটির স্বচ্ছতার বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন ওই কমিটির শীর্ষ ডেমোক্রেট নেতা। তদন্তের বিষয়গুলো কমিটির সবার সঙ্গে আলোচনা না করে রিপাবলিকান চেয়ারম্যান হোয়াইট হাউসের সঙ্গে আলোচনা করায় এই সন্দেহ প্রকাশ করেন তিনি।

ডেমোক্রেট নেতা অ্যাডাম শিফ বলেন, ‘এই কমিটি স্বাধীনভাবে কাজ করতে পারবে কিনা রিপাবলিকান নেতা ডেভিন নুনসের আচরণে সেই বিষয়টি এখন প্রশ্নবিদ্ধ।’ মার্কিন সংবাদমাধ্যম এমএসএনবিসি’কে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেন, নুনসের সঙ্গে কথা বলে তার মনে হয়েছে ট্রাম্পের রুশ সংযোগ এখন বিশেষের চেয়েও বেশি কিছু ।

এর আগে মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই)-এর পরিচালক জেমস কমি জানান, ২০১৭ সালের ৮ নভেম্বর অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার প্রভাব বিস্তার নিয়ে একটি তদন্ত অব্যাহত রয়েছে।

বারাক ওবামা কর্তৃক ডোনাল্ড ট্রাম্পের ফোনে আড়িপাতার অভিযোগের কোনও প্রমাণ মেলেনি বলে জানান এফবিআই পরিচালক। আরেক গোয়েন্দা সংস্থা এনএসআই-এর পক্ষ থেকেও একই রকমের বক্তব্য আসে।

এফবিআই ও এনএসআই-এর স্বাক্ষ্য গ্রহণের পর গোয়েন্দা সংস্থাগুলোর এমন অবস্থানে সতর্ক প্রতিক্রিয়া জানান রিপাবলিকান নেতা ডেভিন নুনস। সূত্র: সিএনএন।

/এমএইচ/এমপি/