আত্মঘাতী বিস্ফোরণের দায় স্বীকার করলো আইএস

Siteরাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে পুলিশের চেকপোস্টে আত্মঘাতী বিস্ফোরণের দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী আইএস। আইএসের মুখপাত্র আমাক নিউজ এজেন্সি’র বরাত দিয়ে এ খবর জানিয়েছে জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণকারী সংস্থা সাইট ইন্টেলিজেন্স। সংস্থাটি বলছে, এ নিয়ে এক সপ্তাহের মধ্যে দ্বিতীয়বারের মতো বাংলাদেশের হামলার দায় স্বীকার করলো আইএস।

শুক্রবার সন্ধ্যায় চালানো ওই হামলায় আত্মঘাতী হামলাকারী নিজেই নিহত হয়েছে। এখন পর্যন্ত অন্য কারও প্রাণহানির খবর পাওয়া যায়নি।

পুলিশ বক্সে ঢোকার চেষ্টা করে ব্যর্থ হয়ে বিস্ফোরণ ঘটায় হামলাকারী। শক্তিশালী বিস্ফোরণে তার শরীর পেট বরাবর দুই টুকরো হয়ে প্রায় বিচ্ছিন্ন হয়ে যায়। তবে তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানা যায়নি। ঘটনার পর পুরো এলাকা ঘিরে রাখে পুলিশ।

হামলাকারীর বয়স আনুমানিক ২৩-২৫ বছর। তার পরনে জিন্স প্যান্ট ও ফুলহাতা শার্ট ছিল । এছাড়া ঘটনাস্থলে একটি ট্রাভেল ব্যাগ পাওয়া গেছে।

এর আগে গত ১৭ মার্চ আশকোনার র‌্যাবের নির্মাণাধীন সদর দফতরে আত্মঘাতী হামলা চালানো হয়। এতে আত্মঘাতী হামলাকারী নিহত হয়। পরদিন ১৮ মার্চ খিলগাঁওয়ে র‌্যাবের চেকপোস্টে হামলার চেষ্টা করে এক যুবক। র‌্যাবের গুলিতে ওই যুবক নিহত হয়।

/এমপি/

আরও পড়ুন:


হামলা নয়, বোমাবহনের সময় বিস্ফোরণ: ডিএমপি কমিশনার

বিস্ফোরণের পর বিমানবন্দরে বাড়তি সতর্কতা