রাজস্থানে ভবন ধসে নিহতের সংখ্যা বেড়ে ২৬

06ভারতের রাজস্থানের ভারতপুর জেলায় বিয়েবাড়িতে ভবন ধসে নিহতের সংখ্যা বেড়ে ২৬ জনে জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে চার শিশুও রয়েছে। বুধবার রাতের এ দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ২৮ জন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

পুলিশ পরিদর্শক অলোক ভাশিস্ত জানান, ধূলোঝড়ের কারণে ভবনটি ধসে পড়ে। অনেকেই ধ্বংসস্তূপে আটকা পড়েছেন। স্থানীয়রা ঘটনাস্থল থেকে কয়েকজনকে উদ্ধার করেছেন। উদ্ধারকর্মীরাও ঘটনাস্থলে পৌঁছেছেন। আহতদের স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। অনেকের অবস্থা আশঙ্কাজনক।

পুলিশ জানিয়েছে, ২৬ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। নিহতদের মধ্য ১১ জন পুরুষ, ৮ জন নারী ও ৪ শিশু রয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার সতিশ চন্দ্র বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মীদের দ্রুত খবর পাঠানো হয়। জয়পুর থেকে তাদের একটি দল ঘটনাস্থলে এসে পৌঁছেছে। পুলিশের গাড়ি ও অ্যাম্বুলেন্সে করে আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে। তবে ঝড়-বৃষ্টিতে বিদ্যুতের খুঁটি পড়ে যাওয়ায় পুরো এলাকা অন্ধকারে ডুবে আছে। এতে উদ্ধারকাজে বিঘ্ন ঘটছে বলে জানান কর্মকর্তারা।

এ দুর্ঘটনা ও প্রাণহানিতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। এছাড়া নিহতদের প্রত্যেকের পরিবারকে ক্ষতিপূরণ হিসাবে দুই লাখ রুপি দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। গুরুতর আহতদের প্রত্যেককে ৫০ হাজার রুপি করে দেওয়া হবে।

/এমপি/