অস্ট্রেলীয় বিমানে বোমা আতঙ্ক, একজন গ্রেফতার

a96ae0eb7290b59aeee69f16f3b9a644

অস্ট্রেলিয়ার একটি বিমানে হামলার আশঙ্কায় বিমান খালি করতে বাধ্য হয়েছে দেশটির কর্তৃপক্ষ। বিমানের টয়লেটে পাওয়া একটি হুমকির নোটে এই আতঙ্ক তৈরি হওয়ায় বিমান থেকে পালিয়ে যেতে থাকেন যাত্রীরা। পরে অবশ্য জানা যায় পুরো ব্যাপারটিই ছিলো ভুয়া। মঙ্গলবার ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এসব তথ্য উঠে আসে।

পুলিশের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, অলবারি বিমানবন্দরে ওই বিমানে ৪২ জন যাত্রী ছিলেন। হামলার আতঙ্কের পর ফ্লাইট বাতিল করা হয় এবং বিমান খালি করা হয়। এই ঘটনায় একজনকে গ্রেফতারও করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক মুখপাত্র বলেন, ‘কিছুই পাওয়া যায়নি। আসলে বিপদের কিছু ছিলোনা। শুধুমাত্র একটি নোট পাওয়া গেছে।’ তবে নোটে কি লেখা ছিলো সেই্ বিষয়ে কিছু জানাননি তিনি।

অস্ট্রেলিয়া এসোসিয়েটেড প্রেসকে দেওয়া সাক্ষাতকারে এক যাত্রী জানান, ‘আমি শুনতে পাই একজন বলছিলো, আপনার লাগেজ ফেলে দিন, পালিয়ে যান, পালিয়ে যান। এরপরই সব যাত্রীরা পালাতে শুরু করে।’

রয়টার্সকে পুলিশের মুখপাত্র এমিলি ওয়াটার্স বলেন, এই ঘটনার পর বিমানবন্দরে অবস্থান নেয় পুলিশ ও জরুরি সার্ভিস। সব যাত্রীদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে এবং একজনকে গ্রেফতার করা হয়েছে।’

এদিকে দেশটির প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল জানান সোমবার মেলবোর্নে এক ব্যক্তিকে জিম্মি করে রাখার ঘটনাকে প্রাথমিকভাবে জঙ্গি তৎপরতা হিসেবে দেখছে পুলিশ। এর মাঝে বিমানে ওই নোটের ঘটনায় সবার মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

/এমএইচ/