পাকিস্তানে তেলের ট্যাংকার বিস্ফোরণে নিহত ১২৩

DDJBlfIUwAAVGgi

একটি তেলের ট্যাংকার বিস্ফোরণের ঘটনায় পাকিস্তানে ১২৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৭৫ জন। রবিবার সকালে দেশটির বাহাওয়ালপুরে আহমেদ পুর রাস্তায় ট্যাংকারটি উল্টে গেলে এই বিস্ফোরণ হয়। পাকিস্তানের সংবাদমাধ্যম ডন বলছে, উল্টে যাওয়া ট্যাঙ্কারের তেল সংগ্রহ করতে আশপাশের মানুষরা যখন ছুটে আসছিলেন, ঠিক সেই সময়ে  ট্যাংকারে বিস্ফোরণ হয়। 
উদ্ধারকারী কর্মকর্তা জানান, আহতদের ডিস্ট্রিক্ট হেডকোয়ার্টার হাসপাতাল ও বাহাওয়াল ভিক্টোরিয়া হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
স্থানীয় ডেপুটি কমিশনার রানা মোহাম্মদ সালিম আব্দুল ডন নিউজকে জানান, রবিবার সকালে আহমেদপুর সড়কে ট্যাংকারটি উল্টে যায়। এরপর সেখান থেকে তেল গড়িয়ে পড়তে শুরু করে। সেই তেল নিতে ছুটে যায়  আশপাশের মানুষ। আর তখনই বিস্ফোরণে ঘটে। 

পাকিস্তানি সংবাদমাধ্যমের ডনের খবরে বলা হয়, এই ঘটনায় অন্তত ৬টি গাড়ি ও ১২টি মোটরবাইকে আগুন ধরে যায়। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। 

পাকিস্তানি সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজাওয়া সেনাবাহিনীকে এই উদ্ধার অভিযানে সাহায্য করার নির্দেশ দিয়েছেন। আহতদের হাসপাতালে নেওয়ার জন্য সেনাবাহিনীর হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে।

/এমএইচ/বিএ/