এবার লন্ডনের বহুতল মার্কেটে আগুন

এবার লন্ডনের বিখ্যাত ক্যামডেন লক মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর পাওয়া গেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৭০ জন কর্মী আর ১০টি ফায়ার ইঞ্জিন। রবিবার মধ্যরাতে এই আগুনের সূত্রপাত হয়। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদন থেকে ওই অগ্নিকাণ্ডের খবর জানা গেছে।

422E910F00000578-4680400-image-a-21_1499644880397

 

লন্ডন ফায়ার সার্ভিস জানায়, ভবনের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় তলা এবং ছাদে এখনও আগুন জ্বলছে। এখনও কোনও প্রাণহানির খবরে পাওয়া যায়নি। এখন পর্যন্ত আগুনের কারণ জানা যায়নি। এক প্রত্যক্ষদর্শী জানান, আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়ছে। বাতাসের কারণে আশপাশেও আগুন লেগে যাওয়ার শঙ্কা তৈরি হয়েছে।

লন্ডন ফায়ার সার্ভিসের এক মুখপাত্র জানান, আমরা ঘটনাস্থলে একজন ক্লিনিকাল টিম লিডার ও এরিয়া রিসপন্স টিম পাঠিয়েছি। এখনও কাউকে আমাদের চিকিৎসা দিতে হয়নি। তবে আমরা প্রস্তুত রয়েছি। মেট্রোপলিটন পুলিশ জানায়, সেখানে পুলিশ সদস্যরা উপস্থিত রয়েছেন।

মার্কেটটিতে ১ হাজারেরও বেশি দোকান রয়েছে। এর আগে ২০০৮ সালেও ক্যামডেন মার্কেটটিতে আগুন লেগেছিলো। আর কিছুদিন আগেই লন্ডনের গ্রেনফেল টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। সেখানে প্রাণ হারান ৭০ জনেরও বেশি মানুষ। 

/এমএইচ/বিএ/