গাজায় আত্মঘাতী হামলায় এক হামাস সদস্য নিহত

 

মিসর সীমান্তবর্তী গাজা উপত্যকায় কে আত্মঘাতী হামলায় হামাসের এক নিরাপত্তা বাহিনী সদস্য নিহত হয়েছেন। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

5b7dd023e98a4f6bbdd66ae4a2bed219_18

এক বিবৃতিতে হামাস পরিচালিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সীমান্ত অভিমুখে যাওয়া দুই যুবককে সন্দেহ হলে নিরাপত্তা বাহিনীর এক সদস্য তাকে বাধাপ্রদান করে। সেসময় তাদের মধ্যে একজন বিস্ফোরণ ঘটায়। এতে করে ওই হামলাকারী নিহত হন, আহত হন তার সঙ্গী। এছাড়া প্রাণ হারান হামাসের এক সদস্য।

এছাড়াও কয়েকজন হামাস সদস্য আহত হয়েছেন এবং তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বার্তা সংস্থা এএফপি জানায়, নিহত হামাস সদস্যের নাম নিদাল আল জাফারি। নিরাপত্তা সূত্র দাবি করে, মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি গোষ্ঠী আইএস এই হামলা চালিয়েছে। তবে আইএসের পক্ষ থেকে এখনও কিছু বলা হয়নি।

আল-জাজিরা জানায়, গাজায় হামাসের উপর চালানো এটাই প্রথম আত্মঘাতী হামলা।  

ফিলিস্তিনে স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস অনেকদিন ধরেই লড়াই করে আসছে। সম্প্রতি মিসরের সঙ্গে সম্পোর্কন্নয়নের চেষ্টা করছে তারা। গাজার সীমান্তরক্ষায় সদা সতর্ক থাকে তারা। তবে তাদের বিরুদ্ধে সিনাইকে সমর্থন দেওয়ার অভিযোগ আনা হলেও বিষয়টি উড়িয়ে দিয়েছে হামাস।

/এমএইচ