কাশ্মিরে ভারত-পাকিস্তানের গোলাগুলিতে শিশুসহ নিহত ২

ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরে পাকিস্তানি বাহিনীর গুলিতে ১০ বছরের এক শিশু মারা গেছে বলে দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী। তাদের দাবি, এই ঘটনায় পাঁচজন আহতও হয়েছেন। সোমবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়। পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদন থেকে আরেকজন বৃদ্ধ নিহত হওয়ারও খবর পাওয়া যায়। 

poonch-firing_650x400_81506917881

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ওই শিশুর নাম ইসরার আহমেদ। সোমবার সকাল সাড়ে ছয়টার দিকে সীমান্তরেখায় ভারী গোলাবর্ষণ শুরু হয়। এখনও গোলাগুলি চলছে। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ভারতের এক জ্যেষ্ঠ সেনা দাবি করেন, পাকিস্তানি বাহিনী অবৈধভাবে গুলি চালাতে শুরু করে। এর জবাবও দেয় ভারতীয় সেনাবাহিনী।  এর আগেও পাকিস্তান বেশকয়েকবার অস্ত্রবিরতি লঙ্ঘন করেছে বলে অভিযোগ করেন তিনি।

এদিকে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এর এক প্রতিবেদনে দাবি করা হয়, গোলাগুলিতে প্রাপ্তবয়স্ক একজন নিহত হয়েছেন।  পাকিস্তানের সীমান্তবর্তী হাভেলির ডেপুটি কমিশনার চৌধুরী কাশিফ হুসেন বলেন, ‘সোমবার সকাল ৬টার দিকে ভারতীয় বাহিনী গুলি চালায়। পাকিস্তানি বাহিনীও জবাব দেয় ‘

নিহত পাকিস্তানির নাম মুহাম্মদ দিন। ৭০ বছর বয়সী এই বৃদ্ধের ছেলেও গোলাগুলিতে আহত হয়েছেন বলে জানান হুসেন। এছাড়া একই গ্রামের ৩৪ বছর বয়সী তাসনিম বিবি ও তার ১২ বছরের ছেলে আকিব আহত হয়েছেন। মুহাম্মদ জাভেদ নামেও এক ব্যক্তি আহত হয়েছেন।