মার্কিন সেনা প্রশিক্ষণ কেন্দ্রে দুর্ঘটনায় ২ সৈন্য নিহত, আহত ৬

মার্কিন সেনাবাহিনীর এক প্রশিক্ষণ কেন্দ্রে দুর্ঘটনায় দুই সৈন্য নিহত হয়েছেন। ওই দুর্ঘটনায় আহত হয়েছেন ছয় জন। আহতদের মধ্যে দুইজনের অবস্থা সঙ্কটজনক। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে, সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের ফোর্ট জ্যাকসন ঘাঁটিতে শুক্রবার ওই দুর্ঘটনা হয়।
মার্কিন সামরিক প্রশিক্ষণ কেন্দ্র

ফোর্ট জ্যাকসনের জনসংযোগ কর্মকর্তা প্যাট জোন্সকে উদ্ধৃত করে এনবিসি নিউজ জানিয়েছে, (স্থানীয় সময়) বিকেল ৪টার দিকে সৈন্যবিন্যাসের সঙ্গে সামরিক বাহিনীর একটি গাড়ির ধাক্কা লাগে। একেই দুর্ঘটনার কারণ মনে করা হচ্ছে। ফোর্ট জ্যাকসন কর্তৃপক্ষও দুর্ঘটনাটিতে ‘সামরিক যান ও ট্রুপ ফর্মেশন’ যুক্ত থাকার আশঙ্কা জানিয়েছে।

রয়টার্স জানিয়েছে, আহতদের ঘাঁটির বাইরের হাসপাতালে নেওয়া হয়েছে। ঘটনাটিকে ‘দুঃখজনক’ অভিহিত করে এ বিষয়ে তদন্ত করা হবে বলে জানিয়েছে ফোর্ট জ্যাকসন কর্তৃপক্ষ। এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী প্রশিক্ষণ কেন্দ্র ও ফোর্ট জ্যাকসনের কমান্ডার মেজর জেনারেল পিট জনসন বলেছেন, ‘আমাদের হৃদয় সেই সেনাদের পরিবারের জন্য প্রার্থনারত, যাদের আজ আমরা হারিয়েছি, আর যারা আহত হয়েছেন।’

ফোর্ট জ্যাকসন সামরিক ঘাঁটিটি সাউথ ক্যারোলাইনার কলম্বিয়া শহরের কাছে। যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে এখানে যুদ্ধের বনিয়াদি প্রশিক্ষণ দেওয়া হয়। ঘাঁটিটির ওয়েবসাইটে দেওয়া তথ্যমতে, প্রতি বছর এখানে ৩৬ হাজার সৈন্যকে বনিয়াদি প্রশিক্ষণ ও আট হাজার সৈন্যকে উন্নত প্রশিক্ষণ দেওয়া হয়।