ডব্লিউপিপি’র প্রধানের পদ থেকে মার্টিন সোরেলের পদত্যাগ

 

ব্যক্তিগত অসদাচরণের অভিযোগ তদন্তের কারণে বহুজাতিক বিজ্ঞাপনী সংস্থা ডব্লিউপিপি’র প্রধানের পদ থেকে সরে দাঁড়ালেন প্রতিষ্ঠাতা মার্টিন সোরেল।  প্রতিষ্ঠার পর থেকে গত ৩৩ বছর তিনি এই দায়িত্ব পালন করে আসছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

মার্টিন সোরেল

গত সপ্তাহে সোরেলের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তদন্তে আইনজীবী নিয়োগ দেওয়ার খবরে এই ব্রিটিশ কোম্পানিটিতে আলোড়ন শুরু হয়। মাত্র দুইজনের মাধ্যমে শুরু হওয়া প্রতিষ্ঠানটিকে সোরেল বিশ্বের সবচেয়ে বড় বিজ্ঞাপনী সংস্থায় রুপ দেন। তার প্রতিষ্ঠানের বর্তমানে দুই লাখ লোক কর্মরত রয়েছে।

তবে ৭৩ বছর বয়সী সোরেল ‘জেনেশুনে’ কোনও অসদাচরণের অভিযোগ অস্বীকার করেছেন। তবে  শনিবার ডব্লিউপিপি’র কর্মীদের উদ্দেশে লেখা এক চিঠিতে তিনি জানিয়েছেন, বর্তমান বিতর্ক ব্যবসায়ের ওপর অপ্রয়োজনীয় চাপ সৃষ্টি করছে। তিনি বলেন, ‘আপনাদের স্বার্থ, আমাদের গ্রাহকদের স্বার্থ,  আমাদের ছোট-বড়  সব শেয়ারহোল্ডারদের স্বার্থসহ অন্যান্য অংশীদারদের স্বার্থ বিবেচনা করে আমি সিদ্ধান্ত নিয়েছি আমার পদত্যাগ করাই সবচেয়ে ভাল।’

কোম্পানিটির পক্ষ থেকে বলা হয়েছে, মার্টিন সোরেলে অবর্তমানে চেয়ারম্যান রবার্তো কুয়ার্তা নির্বাহী চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।  একই সঙ্গে ডব্লিউপিপি’র একজন নির্বাহী মার্ক রিড ও ইউরোপে প্রধান  অপারেটিং অফিসার অ্যান্ড্রু স্কটকে যুগ্ম প্রধান অপারেটিং অফিসারের দায়িত্ব পালন করবেন।