কিউবায় ১০৪ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত, হতাহতের আশঙ্কা

কিউবার হাভানার জোস মার্টি বিমানবন্দর থেকে ১০৪ জন যাত্রী নিয়ে উড্ডয়নের পর একটি বিমান বিধ্বস্ত হয়েছে। শুক্রবার বোয়িং-৭৩৭ মডেলের বিমানটি বিমানবন্দরের পাশেই বিধ্বস্ত হয়।

0fdb357b34684a5da19812ee6f336301_18

কিউবার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা প্রেনসা লাতিনা জানিয়েছে, বিমানটি রাজধানী হাভানা থেকে পূর্বাঞ্চলের হোলগুইন শহরে যাচ্ছিল। সংবাদ সংস্থাটির এক টুইটার অ্যাকাউন্টে প্রকাশিত ছবিতে দুর্ঘটনা স্থলে প্রচণ্ড ধোঁয়া দেখা গেছে। পাশেই অগ্নিনির্বাপণ কর্মী ও অ্যাম্বুলেন্সের তৎপরতাও দেখা গেছে।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, বিমানটি ১০৪ জন যাত্রী নিয়ে যাত্রা করেছিল। তবে এখনও হতাহতের ব্যাপারে কোনও নিশ্চিত খবর পাওয়া যায়নি।

রেডিও হাভানা কিউবা জানিয়েছে, বিমানটি উড্ডয়নের কিছু সময় পর হাভানা ও বয়ারোসের মধ্যবর্তী একটি হাইওয়েতে অবতরণের চেষ্টা করছিল। স্থানটি হাভানা থেকে ২০ কিলোমিটার দূরে।

এএফপি’র খবরে বলা হয়েছে, কিউবার প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ-কানেল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় অনেক মানুষ হতাহত হয়েছেন বলে তিনি জানিয়েছেন। দিয়াজ-কানেলকে উদ্ধৃত করে সংস্থাটি বলেছে, একটি দুর্ভাগ্যজনক বিমান দুর্ঘটনা ঘটেছে। খবর খুব ভাল নয়। অনেক মানুষ হতাহত হয়েছে। সূত্র: বিসিসি, আল জাজিরা, রয়টার্স।