নাজরানে আবারও হুথিদের ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার দাবি সৌদি আরবের

ইয়েমেন সীমান্তবর্তী দক্ষিণাঞ্চলীয় শহর নাজরান লক্ষ্য করে ইরান সমর্থিত হুথি বিদ্রোহীদের ছোড়া একটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার দাবি করেছে সৌদি আরব। সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থায় প্রচারিত এক বিবৃতিতে জানানো হয়েছে, শুক্রবার রাতে নাজরানের আবাসিক এলাকায় ক্ষেপণাস্ত্রটির ধ্বংসাবশেষ পড়লেও কোনও ক্ষয়ক্ষতি হয়নি। নিজেদের বার্তা সংস্থা আল মসিরাহের খবরে হুথি বিদ্রোহীরা দাবি করেছে নাজরান লক্ষ্য করে বদর-১ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তারা।ইয়েমেন সীমান্তবর্তী সৌদি নাজারান শহর
ইয়েমেনে সৌদির নেতৃত্বাধীন যৌথ বাহিনীর মুখপাত্র কর্নেল তুর্কি আল-মালিকি জানিয়েছেন, স্থানীয় সময় শুক্রবার রাত ১২টা ৩৯ মিনিটে সৌদি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা এই ক্ষেপণাস্ত্র ভূপাতিত করে। ইয়েমেনে হুথিদের দখলকৃত এলাকা থেকে এই ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছিল বলে দাবি করেন তিনি।

সৌদি আরবের রাষ্ট্রায়ত্ব বার্তা সংস্থায় প্রচারিত এক বিবৃতিতে আল মালিকি বলেন, নাজরানের আবাসিক এলাকায় মিসাইলের ধ্বংসাবশেষ পড়লেও তাতে কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

নিজেদের বার্তা সংস্থা আল মসিরাহের খবরে হুথি বিদ্রোহীরা জানিয়েছে, নাজরান শহর লক্ষ্য করে বদর-১ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তারা।

গত কয়েকমাসে সৌদি আরব লক্ষ্য করে হুথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলার ঘটনা বেড়েছে। গত বৃহস্পতিবার জিজান শহরেও এরকম একটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছিল। তবে ওই ঘটনাতেও কেউ হতাহত হয়নি।

রাজধানী রিয়াদ এবং পূর্বাঞ্চলীয় প্রদেশগুলোর জন্য নতুন একটি সাইরেন ব্যবস্থা পরীক্ষা করেছে সৌদি আরব। হুথিদের ক্ষেপণাস্ত্র সরবরাহ করার জন্য সৌদি আরব বরাবরই ইরানকে অভিযুক্ত করি আসছে।