সুজাত হত্যা: সন্দেহভাজন ৩ হামলাকারীর ছবি প্রকাশ

ভারতের জম্মু-কাশ্মিরে ‘রাইজিং কাশ্মির’ পত্রিকার সম্পাদক সুজাত বুখারীর হত্যাকাণ্ডের ঘটনায় সন্দেহভাজন হামলাকারীদের ছবি প্রকাশ করেছে শ্রীনগর পুলিশ। সিসিটিভির ফুটেজ থেকে পুলিশ তিন মোটর সাইকেল আরোহীর ছবি প্রকাশ করেছে। শুক্রবার (১৫ জুন) টুইটারে ছবিগুলো প্রকাশ করা হয়। পুলিশের ধারণা, ওই তিন মোটরসাইকেল আরোহীই সুজাতকে হত্যা করেছে।দের শনাক্ত করতে জনগণের সহায়তা চেয়েছে পুলিশ।
noname

ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বৃহস্পতিবার (১৪ জুন) স্থানীয় সময় সন্ধ্যায় শ্রীনগরে নিজের অফিসের বাইরেই গুলিবিদ্ধ হন ‘রাইজিং কাশ্মির’ পত্রিকার প্রধান সম্পাদক সুজাত আর তার দেহরক্ষী। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা সুজাত ও তার এক দেহরক্ষীকে  মৃত ঘোষণা করেন। আরও এক দেহরক্ষীর অবস্থা গুরুতর। খবরে বলা হয়, লাল চকের প্রেসক্লাবের বাইরে গাড়ি নিয়ে দাঁড়িয়ে ছিলেন  সুজাত। আচমকা বন্দুকধারীরা তাকে গুলি করে পালিয়ে যায়।

শুক্রবার (১৫ জুন) শ্রীনগর পুলিশ টুইটারে সন্দেহভাজনদের কয়েকটি ছবি প্রকাশ করেছে। ছবিতে থাকা তিন মোটরসাইকেল আরোহীর চেহারাই অস্পষ্ট। কারও মুখ হেলমেটে ঢাকা, কারও আবার কাপড়ে ঢাকা। মাঝখানে বসা ব্যক্তি কিছু একটা ধরে আছেন, যা দেখে অস্ত্রভর্তি ব্যাগের মতো মনে হচ্ছে। সুজাত হত্যায় জড়িত সন্দেহভাজনদের শনাক্ত করতে জনগণের সহায়তা চেয়ে পুলিশের বিবৃতিতে বলা হয়, ‘এ সন্দেহভাজনদের নিয়ে যেকোনও তথ্য পেলে অনুগ্রহ করে কোটিবাগ পুলিশ স্টেশন ৯৫৯৬৭৭০৬২৩ অথবা পিসিআর শ্রীনগর ৯৫৯৬২২২৫৫০, ৯৫৯৬২২২৫৫১, ০১৯৪২৪৭৭৫৬৮ কিংবা কাশ্মিরের পুলিশ কন্ট্রোল রুমের ১০০ নম্বরে জানান।’ বিবৃতিতে সন্দেহভাজনদের নিয়ে তথ্যদাতাদের নাম ও পরিচয় গোপন রাখার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

২০০০ সালে এক হত্যা প্রচেষ্টা থেকে বেঁচে যান সুজাত বুখারি। তখন থেকেই তাকে পুলিশি নিরাপত্তা দেওয়া হচ্ছিলো। গতকালের হামলার সময়ও তার সঙ্গে দুজন নিরাপত্তারক্ষী ছিলেন। তবুও হামলা থেকে রেহায় মেলেনি তার। পুলিশ জানিযেছে, বৃহস্পতিবার হত্যাকারীরা সুজাত বুখারির বের হয়ে আসার অপেক্ষায় ছিল। হামলার জন্য ইফতারের সময়কে বেঁচে নেওয়া হয়েছিল।

সূত্র: এনডিটিভি, দ্য কাশ্মিরওয়ালা