মস্কোর ফুটপাতে পথচারীদের ওপর চলন্ত গাড়ি, আহত ৮

রাশিয়ার রাজধানী মস্কোয় শনিবার ফুটপাতে পথচারীদের ওপর চলন্ত গাড়ি তুলে দেওয়া হয়েছে। এতে অন্তত আট ব্যক্তি আহত হয়েছেন। আহতদের মধ্য বিশ্বকাপ ফুটবল দেখতে দেশটিতে জড়ো হওয়া কয়েকজন মেক্সিকানও রয়েছেন। রবিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

Taxi ploughs into pedestrians in Moscow injuring eightআহতদের মধ্যে কারও অবস্থা গুরুতর নয় বলে জানিয়েছে কর্তৃপক্ষ। পুলিশ জানিয়েছে, ২৮ বছরের ওই চালককে নিরাপত্তা হেফাজতে নেওয়া হয়েছে। সে কিরগিজস্তানের বাসিন্দা।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, ফুটপাতে পথচারীদের ওপর দ্রুত গাড়ি চালিয়ে পালানোর চেষ্টাকালে পথচারীরা তাকে নিবৃত্ত করতে সক্ষম হয়।

নিরাপত্তা হেফাজতে ওই চালককে জিজ্ঞাসাবাদের একটি ফুটেজ প্রকাশ করেছে পুলিশ। এতে পথচারীদের ওপর গাড়ি উঠিয়ে দেওয়াকে দুর্ঘটনা বলে দাবি করেন চালক। তিনি বলেন, ২০ ঘণ্টার বেশি সময় ধরে গাড়ি চালানোর পর তিনি ভুল করে ফেলেন। তবে লোকজন মেরে ফেলতে পারে ভেবে যে কোনওভাবে পালানোর চেষ্টা করছিলেন। কারণ সেখানে প্রচুর লোকজন ছিল।

ক্রেমলিন ও রেড স্কয়ার সংলগ্ন ওই এলাকাটিতে বিশ্বকাপ উপলক্ষে এখন এমনিতেই প্রচুর পর্যটকের আনাগোনা। আর এমন অবস্থার মধ্যেই এই অপ্রীতিকর ঘটনা ঘটলো।