থাইল্যান্ডের সেই খুদে ফুটবলারদের আমন্ত্রণ ম্যান ইউ’র

থাইল্যান্ডের গুহা থেকে উদ্ধার হওয়া সেই ১২ শিশু ও তাদের উদ্ধারকারীদের আমন্ত্রণ জানিয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। ফুটবল দলটির অফিসিয়াল ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে বলা হয়েছে, গুহায় আটকে পড়া ১২ শিশু ও তাদের কোচ এখন নিরাপদ; এমন খবরে ম্যানচেস্টার ইউনাইটেড স্বস্তি বোধ করছে। আক্রান্তদের সবার জন্য আমাদের প্রার্থনা। আসন্ন মৌসুমে ওয়ার্ল্ড বোয়ার্স ফুটবল ক্লাব টিম এবং তাদের কোচকে স্বাগত জানাতে পারাটা হবে আমাদের জন্য সম্মানজনক।

Manchester Unitedএর আগে আটকে পড়া ওই খুদে ফুটবলারদের চলমান বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা রাশিয়া গিয়ে দেখার আমন্ত্রণ জানিয়েছিলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। থাইল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনকে লেখা চিঠিতে তিনি লিখেছেন, আমরা সবাই আশা করছি কিশোর ফুটবলাররা সুস্থভাবে নিজেদের পরিবারের কাছে ফিরে যাবে। তারা অতিথি হিসেবে বিশ্বকাপ ফাইনালে উপস্থিত থাকলে ফিফা খুবই আনন্দিত বোধ করবে। আশা করি ফাইনালে আপনারা উপস্থিত হতে পারবেন।

চিকিৎসকরা অবশ্য জানিয়েছেন, এক সপ্তাহ তাদের হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হবে। ফলে ওই আমন্ত্রণ গ্রহণ করা সম্ভব নয়।

উল্লেখ্য, আটকে পড়াদের উদ্ধারে অভিযান শুরুর দিন রবিবার চারজন এবং সোমবার আরও চারজনকে উদ্ধার করা হয়। মঙ্গলবার ৪ জন কিশোর ফুটবলার ও তাদের কোচকে উদ্ধারের মধ্য দিয়ে শেষ হয় অভিযান। উদ্ধার অভিযানের সফলতায় শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, জার্মান চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেল, ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে-সহ বিশ্বনেতারা। সূত্র: দ্য গার্ডিয়ান।