দিল্লিতে সেনা কর্মকর্তার ‘রহস্যজনক’ আত্মহত্যা

ভারতের দিল্লিতে রহস্যজনকভাবে আত্মহত্যা করেছেন এক সেনা কর্মকর্তা। ক্যাপ্টেন পদমর্যাদার ওই কর্মকর্তার নাম জয়ন্ত কুমার। তার মরদেহের পাশ থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করা হয়েছে। ওই নোটের সূত্রে তদন্তকারীরা টাইমস অব ইন্ডিয়াকে জানিয়েছে, চাকরিগত জটিলতা জয়ন্তকে আত্মহত্যায় প্ররোচিত করেছিল বলে ইঙ্গিত পাওয়া গেছে।

noname৪৭ বছর বয়সী জয়ন্ত দক্ষিণ-পশ্চিম দিল্লির বসন্ত বিহারের বাসিন্দা ছিলেন। সরকারি বাংলোয় একাই থাকতেন তিনি। সহকর্মীরাই প্রাথমিকভাবে তার মরদেহের হদিস পায়। নিকটবর্তী হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ টাইমস অব ইন্ডিয়ার কাছে দাবি করেছে, তার মরদেহের কাছে পাওয়া হাতে লেখা এক সুইসাইড নোট থেকে আভাস পাওয়া গেছে যে তিনি চাকরিগত জটিলতায় ছিলেন। নিউ নেশন পত্রিকা সেই সুইসাইড নোটের বিবরণ হাজির করেছে। এতে বলা হয়েছে, 'আমি সৎ এবং সরল একজন মানুষ... তবে মানুষ বারবার আমার সরলতার সুযোগ নেয়, কিন্তু আর আমি কাউকে সুযোগ দিতে চাই না.. আমার পরিবারকে আমি ভালোবাসি; শুভ জন্মদিন আমার পুত্র'। তদন্ত সূত্রকে উদ্ধৃত করে দ্য হিন্দু জানিয়েছে, ওই সুইসাইড নোটে একজন ব্যক্তির নামও উল্লেখ করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে তা গোপন রাখা হয়েছে। 

এই ঘটনার তদন্ত শুরু করেছেন দক্ষিণ-পশ্চিম দিল্লির ডিসিপি দেবেন্দ্র আর্য্য। পুলিশ জানিয়েছে, ক্যাপ্টেন জয়ন্ত কুমারের সহকর্মী ও পরিবারের লোকেদের সঙ্গে কথা বলে আত্মহত্যার কারণ অনুসন্ধান করা হচ্ছে।