আবারও হামলার আশঙ্কা শ্রীলঙ্কায়

আবারও সন্ত্রাসী হামলা হতে পারে এমন তথ্য পেয়ে সতর্ক অবস্থানে রয়েছে শ্রীলঙ্কা। ইতোমধ্যে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে দেশটির সরকার। হামলার আশঙ্কায় মুসল্লিদের শুক্রবার জুমার নামাজের জন্য মসজিদে না যাওয়ার আহ্বান জানিয়েছে তারা। গোয়েন্দাদের কাছে হামলার তথ্য রয়েছে এমন দাবি করে সরকার জানায়, মসজিদ কিংবা গির্জায় না গিয়ে বাড়িতেই যেন নামাজ বা প্রার্থনা করা হয়।

B64A37E6-EB17-4F5E-9120-B15869CABC60_cx0_cy5_cw0_w1023_r1_sরবিবার (২১ এপ্রিল) খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে উদযাপনকালে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও তার আশপাশের তিনটি গির্জা ও তিনটি হোটেলসহ আটটি স্থানে হামলা চালানো হয়। এ ঘটনায় এখন পর্যন্ত অন্তত ২৫০ জনের প্রাণহানির খবর নিশ্চিত হওয়া গেছে। আহত হয়েছে ৫০০ জনেরও বেশি।

সেন্ট অ্যান্থনির গির্জার চারপাশে রয়েছে সশস্ত্র পুলিশ। বন্ধ রাখা হয়েছে নিকটবর্তী সব দোকান। গোয়েন্দাদের দাবি, সম্ভাব্য গাড়িবোমা হামলার তথ্য রয়েছে তাদের কাছে।

শ্রীলঙ্কায় নিযুক্ত মার্কিন দূতাবাসও তাদের নাগরিকদের উপাসনালয়ে যাওয়া থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে। ধর্মীয় স্থানগুলোতে হামরা হতে পারে কর্তৃপক্ষের এমন তথ্যের ওপর ভিত্তি করে তারা এই পরামর্শ দিয়েছে।

লঙ্কান সামরিক বাহিনী জানায়, নিরাপত্তা ও তল্লাশির জন্য দেশজুড়ে প্রায় ১০ হাজার সেনা মোতায়েন করা হয়েছে।