কাশ্মিরে পাকিস্তানি বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত

কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখায় (এলওসি) ভারত-পাকিস্তান গোলাগুলিতে এক ভারতীয় সেনা নিহত হয়েছে। আহত হয়েছে একজন মেজর পদমর্যাদার কর্মকর্তাসহ তিনজন। সোমবার (১০ ফেব্রুয়ারি) পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) বরাত দিয়ে এ খবর জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন।

5e3ef68e3a72d

পাকিস্তানের সেনাবাহিনী জানিয়েছে, কাশ্মিরে এলওসি সংলগ্ন জানদ্রোত ও নিকিয়াল সেক্টর থেকে পাকিস্তানের কোটলি জেলার জাব্বার, সান্ধারা, সুম্বাল গলি ও দাবসি গ্রামের বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে বিগত ২৪ ঘণ্টায় ভারতীয় সেনারা মর্টার শেল ও ভারী অস্ত্র দিয়ে হামলা চালায়। যুদ্ধবিরতি লঙ্ঘন করে তাদের ওই হামলায় নারী ও শিশুসহ ১০ বেসামরিক নাগরিক আহত হয়। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আইএসপিআর’র বিবৃতিতে বলা হয়েছে, কোনও ধরনের উসকানি ছাড়াই আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে হামলা চালিয়েছে ভারত। পরে এর ‘যথাযথ জবাব’ দিয়েছে পাকিস্তানের সেনাবাহিনী।

ডন’র প্রতিবেদনে জানানো হয়, এর আগে গত শনিবার ভারতীয় সেনাদের হামলায় এক পাকিস্তানি নাগরিক নিহত এবং এক নারী আহত হন। এলওসিতে ভারতের যুদ্ধবিরতি লঙ্ঘনকে আঞ্চলিক শান্তি ও নিরাপত্তার জন্য হুমকি হিসেবে দেখছে ইসলামাবাদ।