বিমানেই করোনা পজেটিভ, টয়লেটে কাটালেন পাঁচ ঘণ্টা

বিমানে করে শিকাগো থেকে আইসল্যান্ডে যাচ্ছিলেন মার্কিন স্কুল শিক্ষিকা মারিসা ফোটিও। হঠাৎ গলায় ব্যাথা অনুভবন করেন। কিছুক্ষণের মধ্যে করোনা টেস্টও করেন। তাতেই কোভিড পজেটিভ। মাঝ আকাশে উপায় না পেয়ে বিমানের টয়লেটেই পাঁচ ঘণ্টা কাটাতে হয় মারিসা ফোটিওকে। ঘটনাটি ঘটে গত ২০ ডিসেম্বর।

মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজকে মারিসা বলেন, তিনি বাথরুমে বসে করোনা টেস্টের ফলাফল দেখেন। ওই সময় প্লেনটি আটলান্টিক মহাসাগরের ওপর ছিল। ফলে তিনি খুবই ঘাবড়ে যান।

‘আমার সবচেয়ে ভয় ছিল যে বিমানটিতে ১৫০ জন যাত্রী ছিল। তাদের কাছে গেলে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকে। কিন্তু এই কাজটি আমি করতে চাইনি’।

তিনি আরও বলেন, ফ্লাইট অ্যাটেনডেন্টের কাছে দৌড়ে যাই, তার নাম রকি। আমি কাঁদছিলাম। আমার পরিবারের জন্য চিন্তায় ছিলাম, কারণ তাদের সঙ্গে রাতের খাবার খেয়ে এসেছি। প্লেনের অন্য লোকদের জন্যও চিন্তা হচ্ছিল, নিজের জন্য তো অবশ্যই।

বিমানের বাথরুমে আইসোলেশনে থাকার সময় ৪ মিনিটের একটি টিকটক তৈরি করে পোস্টও করেছিলেন মারিসা ফোটিও। ভিডিওটি চার মিলিয়নেরও বেশি মানুষ দেখেন। আইসোলেশনে থাকার সময় একজন বিমানবালা মারিসাকে খাবার ও পানীয় সরবরাহ করেন।

আইসল্যান্ডে পৌঁছালে রেড ক্রস হোটেলে তাকে আইসোলেশনে থাকতে হয়। রেড ক্রস হোটেলে মারিসাকে ১০ দিনের জন্য কোয়ারেন্টাইনে পাঠানো হয়।