ক্যালিফোর্নিয়ায় সড়ক দুর্ঘটনা, নিহত ৮

যুক্তরাষ্ট্রের মধ্য ক্যালিফোর্নিয়ার কৃষি খামার অধ্যুষিত একটি এলাকায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটেছে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) এ দুর্ঘটনায় এক চালকসহ আট জন মারা গেছেন। য়ুক্তরাষ্ট্রভিত্তিক বার্তা সংস্থা এপি এ খবর জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, স্থানীয় একটি খামারের কর্মীরা একটি ভ্যানে করে যাচ্ছিলেন। এমন সময় বিপরীত দিক থেকে একটি পিকআপ আসলে তাদের মুখোমুখি সংঘর্ষ হয়।

দুর্ঘটনার ব্যাখ্যা করে ক্যালিফোর্নিয়া হাইওয়ে প্যাট্রল অফিসার জাভিয়ের রুভালকাবা বলেন, সংঘর্ষে পিকআপ ভ্যানটি ছিটকে সড়কের পাশে বাদাম ক্ষেতে গিয়ে পড়েছে। এতে দুর্ঘটনায় ভ্যানটি দুমড়ে-মুচড়ে গেছে।

তিনি আরও জানান, ভ্যানটির পেছনের দিকে থাকা এক খামারকর্মী ভাগ্যক্রমে বেঁচে গেছেন। আহতবস্থায় তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আশা করা হচ্ছে, তিনি দ্রুতই সুস্থ হয়ে যাবেন।

ভ্যানের আরোহীরা সিটবেল্ট পরিহিত অবস্থায় ছিলেন না উল্লেখ করে এই পুলিশ কর্মকর্তা বলেন, ভ্যানের আরোহীদের মধ্যে মাত্র দুজন সিটবেল্ট বেঁধেছিলেন। তারা সবাই যদি সিটবেল্ট বাঁধতেন, হয়তো এমন পরিণতি না-ও হতে পারতো।

এদিকে ঘটনার এক প্রত্যক্ষদর্শী পুলিশকে জানিয়েছেন, দুর্ঘটনার আগে কালো পিকআপটি রাস্তায় এলোমেলোভাবে চলছিল। এতে ওই প্রত্যক্ষদর্শীর সন্দেহ, পিকআপের চালক হয়তো মাদক গ্রহণ করে থাকতে পারেন।