তাইওয়ানের কাছে দ. কোরিয়ার জাহাজ নিখোঁজ, মরদেহ উদ্ধার

তাইওয়ান উপত্যকায় দক্ষিণ কোরিয়ার নাগরিক বহনকারী একটি জাহাজ নিখোঁজ হয়েছে। এই ঘটনার পর দুই জনের মরদেহ উদ্ধার করেছে তাইওয়ান কর্তৃপক্ষ। জাহাজটিতে মোট ছয় আরোহী ছিলেন। শুক্রবার তাইওয়ান ও দক্ষিণ কোরিয়ার সরকার জানিয়েছে, তল্লাশি ও উদ্ধার অভিযান চলছে।

তাইওয়ান কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার স্থানীয় সময় ৯টা ৫০ মিনিটে কিয়োটো ১ এলাকা থেকে তারা বিপদ সংকেত পায়। এলাকাটি দ্বীপরাষ্ট্র থেকে প্রায় ১৮ মাইল পশ্চিমে। দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, জাহাজটির ছয় আরোহীর সবাই তাদের নাগরিক।

সিয়েরা লিওনের পতাকাবাহী ৩২২ টন ওজনের জাহাজটির দক্ষিণ কোরিয়ার বুসান শহর থেকে ইন্দোনেশিয়ার বাতাম বন্দরে যাওয়ার কথা ছিল। কিয়োটো ২ নামে ছোট একটি জাহাজ টেনে যাচ্ছিল এটি। ওই এলাকায় সেটি খুঁজে পাওয়া গেছে।

সিউলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, ‘আমাদের সরকার একটি ইমার্জেন্সি রেসপন্স টিম গঠন করেছে এবং তল্লাশির জন্য একটি টহল জাহাজ ও হেলিকপ্টার পাঠিয়েছে।’ তাইওয়ান কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করা হচ্ছে বলে জানানো হয় বিবৃতিতে।

তাইওয়ানের ন্যাশনাল রেসকিউ কমান্ড সেন্টার জানিয়েছে, জাহাজটি পেনঘু দ্বীপের কাছ থেকে বিপদ সংকেত পাঠালে সেটির খোঁজে জাহাজ ও হেলিকপ্টার পাঠানো হয়।

জেলেরা দুই জনের মরদেহ উদ্ধার করেছে। তবে তাদের পরিচয় এখন পর্যন্ত নিশ্চিত করা যায়নি। এছাড়া বাকি চার জনের মরদেহ উদ্ধারে তল্লাশি চলছে বলেও জানানো হয়েছে।

সূত্র: রয়টার্স