গুজরাটে তারাবি নামাজ পড়ায় বিদেশি ছাত্রদের ওপর হামলা

ভারতের গুজরাট ইউনিভার্সিটির ছাত্রাবাসে তারাবির নামাজ পড়ায় বিদেশি ছাত্রদের ওপর হামলা করেছে এক দল জনতা। শনিবার (১৬ মার্চ) রাতের ওই হামলায় পাঁচজন বিদেশি ছাত্র আহত হয়েছেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

ছাত্ররা জানিয়েছেন, গত রাতে গুজরাট ইউনিভার্সিটির ছাত্রাবাসে তারাবির নামাজ পড়ার সময় বিদেশি ছাত্রদের ওপর হামলা চালিয়েছে একদল জনতা। তাদের হামলায় পাঁচজন বিদেশি ছাত্র আহত হয়েছেন।

তারা বলেন, এই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোনও মসজিদ নেই। তাই হোস্টেলের ভেতরেই তারাবির নামাজ পড়ছিলেন ছাত্ররা। তারপর লাঠি ও ছুরি নিয়ে একদল জনতা হোস্টেলে হামলা চালায়। নামাজে হামলার পাশাপাশি কক্ষও ভাঙচুর করে হামলাকারীরা।

আফগানিস্তানের একজন ছাত্র বলেন, হামলার সময় তারা জিজ্ঞেস করে, কে হোস্টেলে নামাজ পড়ার অনুমতি দিয়েছে? তারপর তারা ল্যাপটপ, ফোন ও বাইকও ভাঙচুর করে। ছাত্ররা বলেন, হামলাকারীদের থামানোর চেষ্টা করলে ব্যর্থ হন ছাত্রাবাসের নিরাপত্তারক্ষীরা।

আহত পাঁচ শিক্ষার্থীর মধ্যে আফগানিস্তান, শ্রীলঙ্কা ও তুর্কমেনিস্তানের একজন করে শিক্ষার্থী রয়েছেন। বাকি দুইজন আফ্রিকান দেশের।

এই ঘটনার সুষ্ঠু তদন্ত নির্দেশ দিয়ে গুজরাটের শীর্ষ পুলিশ কর্মকর্তাদের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাংঘভি বলেন, যত তাড়াতাড়ি সম্ভব অভিযুক্তদের গ্রেফতার করতে হবে।