প্যারিসের বিখ্যাত রিৎজ হোটেলে ‘ভয়াবহ অগ্নিকাণ্ড’

ফ্রান্সের রাজধানী প্যারিসের বিখ্যাত রিৎজ হোটেলে ‘ভয়াবহ অগ্নিকাণ্ডে’র ঘটনা ঘটেছে। হোটেলটি বর্তমানে সংস্কারের জন্য বন্ধ রয়েছে। প্যারিসের অভিজাত এলাকার কেন্দ্রস্থল প্লেস ভেনডমে অবস্থিত এ হোটেলে আগুন নেভাতে মঙ্গলবার স্থানীয় সময় ভোর ৬ টায় দমকল বাহিনীকে তলব করা হয়।

দমকল বাহিনীর এক মুখপাত্র জানান, হোটেলের ওপর তলায় ও ছাদে আগুন লাগে। তিনি বলেন, পাঁচ তারকা এ হোটেলে কেউ ছিল না এবং অগ্নিকাণ্ডে কেউ হতাহত হয়নি। তবে ভবনের ব্যাপক অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

প্যারিস পুলিশ এক টুইটার বার্তায় জানায়, হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গাড়ি চালক ও আরোহীদের ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হচ্ছে।

চারতলা এ হোটেলের মালিক মিশরীয় ধনকুবের মোহাম্মদ আল ফায়েদ। গত তিন বছর ধরে ভবনের নিচ থেকে উপর পর্যন্ত সংস্কারের কাজ চলছে। চলতি বছরের শেষ নাগাদ এটি পুনরায় খুলে দেওয়া হবে।

চার্লি চ্যাপলিন, কোকো শ্যানেল ও আর্নেস্ট হেমিংওয়ের পছন্দের হোটেল এটি। এছাড়া অন্য্ একটি কারণেও এ হোটেল বিখ্যাত হয়ে আছে।১৯৯৭ সালে ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় নিহত হওয়ার আগে প্রিন্সেস ডায়ানা ও দোদি ফায়েদ এখানে নৈশ ভোজ করেছিলেন। সূত্র: বিবিসি।

/এএ/