ইলন মাস্কের সহযোগিতা চাইলেন আজভস্টলের ইউক্রেনীয় যোদ্ধা

মারিউপোলের অবরুদ্ধ আজভস্টল স্টিল কারখানার ইউক্রেনীয় যোদ্ধাদের সরিয়ে নিতে ধনকুবের ইলন মাস্কের কাছে সহযোগিতা এক যোদ্ধা। স্টিল কারখানায় দীর্ঘদিন ধরেই রুশ বাহিনীর দ্বারা অবরুদ্ধ কিছু ইক্রেনীয় সেনা। এরই প্রেক্ষিতে এই আবেদন জানালেন তিনি।

রাশিয়ার সঙ্গে সমঝোতার অংশ হিসেবে বিশাল আজভস্টল স্টিল কারখানায় অবরুদ্ধ থাকা বেসামরিক নাগরিকদের সম্প্রতি নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। যদিও ইউক্রেনীয় যোদ্ধারা রুশ বাহিনীর বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে। এদের অনেকেই আহত। এসব ইউক্রেনীয় সেনাদের উদ্ধার করা হবে কিনা, তা এখনও স্পষ্ট করেনি কিয়েভ। স্টিল কারখানায় থেমে থেমে বোমাবর্ষণ অব্যাহত রেখেছে রুশ বাহিনী।

এমন পরিস্থিতিতে মেরিন কমান্ডার সেরহি ভোলিনা টুইট বার্তায় ইলন মাস্কের উদ্দেশে বলেন, মানুষ বলেন, অসম্ভবকে বিশ্বাস করাতে আপনি অন্য গ্রহ থেকে এসেছেন। আমাদের গ্রহগুলো একে অপরের পাশে। আমি যেখানে বাস করি, সেখানে বেঁচে থাকা অসম্ভব। আজভস্টল থেকে সরে যেতে আমাদের সাহায্য করুন। যদি তা আপনি না হন, তবে কে? আমাকে ইঙ্গিত দিন’।

বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি ইলন মাস্ক। রকেট কোম্পানি স্পেসএক্স ও বৈদ্যুতিক গাড়ি টেসলার মালিক তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারও কিনতে যাচ্ছেন এই ধনকুবের।

সূত্র: রয়টার্স