ওডেসা বন্দরে রুশ ড্রোন হামলা, নিহত এক

ইউক্রেনে কৃষ্ণ সাগরের ওডেসা বন্দরে ড্রোন হামলা করেছে রুশ বাহিনী। এই হামলায় এক জন নিহত হয়েছেন বলে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) জানিয়েছে ইউক্রেনীয় সামরিক বাহিনী। আরও অনেকে ধ্বংসস্তূপের নিচে আটকে আছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রাম পোস্টে ইউক্রেনীয় সেনাবাহিনীর দক্ষিণী বাহিনী জানিয়েছে, রাশিয়ার নয়টি ড্রোন বিধ্বস্ত করেছে ইউক্রেনীয় বাহিনী। কিন্তু একটি ড্রোন ওডেসা বন্দর এলাকায় আঘাত হানে। আর সেখান থেকেই আগুনের সূত্রপাত ঘটে।

এক ব্যক্তির মরদেহ উদ্ধার করে উদ্ধারকর্মীরা বলেন, আরও অনেকে ধ্বংসস্তূপের নিচে আটকে থাকতে পারে। আগুন নিয়ন্ত্রণে আনার জন্য জরুরি বাহিনী কাজ করছে। আগুন নেভানোর সময় ধ্বংস্তুপ থেকে এক নারী নিরাপত্তাকর্মীকে উদ্ধার করা হয়েছে।

রুশ বাহিনীর ড্রোন হামলার ধরন ব্যাখ্যা করে ইউক্রেনীয় সামরিক বাহিনী জানিয়েছে, ওডেসা বন্দরে আক্রমণ করার জন্যই ড্রোন ব্যবহার করেছে রুশ বাহিনী। কিন্তু লক্ষ্যবস্তুতে আঘাত হানতে ব্যর্থ হয়েছে তারা।

সামাজিক যোগাযোগমাধ্যম পোস্ট করা ছবিতে দেখা গেছে, রুশ ড্রোন হামলায় ওডেসা বন্দর এলাকায় ব্যাপক ক্ষতি হয়েছে। ধ্বংসাবশেষের মধ্য দিয়ে পথ তৈরি করছে উদ্ধারকারীরা।

ডিনিপ্রোপেট্রোভস্ক অঞ্চলের গভর্নর সেরহি লাইসাক জানিয়েছেন, ডিনিপ্রো অঞ্চলের মধ্য শহরের একটি আবাসিক ভবনে ড্রোন হামলা করেছে রুশ বাহিনী। সেই হামলায় চারজন আহত হয়েছেন।

সেরহি লাইসাক আরও বলেন, সারারাত অভিযান চালিয়েছে রুশ বাহিনী। ধারণা করা হচ্ছে, বাসিন্দারা এখনও ধ্বংসস্তূপের নিচে আটকে থাকতে পারে।