যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত ৫

যুক্তরাষ্ট্রের একটি ছোট বিমান বিধ্বস্তের ঘটনায় পাঁচজন মারা গেছে। স্থানীয় সময় সোমবার (৪ মার্চ) ন্যাশভিলের একটি হাইওয়ের পাশে এই ঘটনা ঘটেছে। বিধ্বস্ত হওয়া বিমানটি একক ইঞ্জিনবিশিষ্ট ছিল। শহরটির মেট্রো পুলিশ বিভাগের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

বিমানটি শার্লট পাইক এক্সিটের নিকটবর্তী পূর্বমুখী লেনে বিধ্বস্ত হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে করা একটি পোস্টে পুলিশ জানিয়েছে, বিমানটি কোন বন্দর থেকে উড়ে এসেছে সেটি জানা যায়নি। তবে তা জানার চেষ্টা করা হচ্ছে।

পুলিশ আরও জানিয়েছে, ঘটনাস্থলে এখন ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের কর্মকর্তারা রয়েছেন। আর ন্যাশনাল ট্রান্সপোর্ট সেফটি বোর্ডের কর্মকর্তাদের সেখানে মঙ্গলবার সন্ধ্যার দিকে যাওয়ার কথা রয়েছে।

এবিসি নিউজ জানিয়েছে, এ বিষয়ে সোমবার রাতে সাংবাদিকদের সঙ্গে একটি সম্মেলন করে পুলিশ। এসময় পুলিশের এক মুখপাত্র বলেছিলেন, ন্যাশভিলের জন টিউন বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ারটি একজন পাইলটের কাছ থেকে একটি বার্তা পেয়েছিল। স্থানীয় সময় প্রায় ৭টা ৪০ মিনিটে বার্তাটি আসে। বার্তাটিতে বলা হয়েছিল, তাদের বিমানটির ইঞ্জিন এবং জ্বালানিতে সমস্যা দেখা দিয়েছে। তাই তাদের জরুরি অবতরণের জন্য অনুমতি প্রয়োজন।

রয়টার্স বলছে, এফএএ, মেট্রোপলিটন ন্যাশভিল পুলিশ বিভাগ এবং ন্যাশভিল ফায়ার ডিপার্টমেন্টকে মন্তব্যের জন্য অনুরোধ করা হয়ে তাৎক্ষণিকভাবে কোনও সাড়া পাওয়া যায়নি।

এই দুর্ঘটনার কারণে তিনটি হাইওয়ে লেন বন্ধ রাখা হয়েছে। এরমধ্যে একটি শীঘ্রই আবার খুলে দেওয়া হবে এবং বাকি দুটি স্থানীয় সময় মঙ্গলবার সকালে খোলা হবে।