পাখির ধাক্কায় যাত্রীবাহী বিমানের নাকে গর্ত!

একটি যাত্রীবাহী বোয়িংয়ের আকারের সঙ্গে একটি পাখির কোনও তুলনা হতে পারে না। তাছাড়া বিমানের দেহ তো আর কাগজে তৈরি নয় যে পাখির আঁচড়ে কিছু হবে। এ যে হাতির সঙ্গে পিঁপড়ার পাল্লা দেওয়ার মতো! কিন্তু সেই ছোট্ট পাখির ধাক্কায় বিমানটির নাকে তৈরি হয়েছে বিরাট একটি গর্ত।

noname

এমন ঘটনাই ঘটেছে গত শুক্রবার (১১ মার্চ)। ইজিপ্ট এয়ারের একটি যাত্রীবিমান লন্ডনের হিথ্রো বিমানবন্দরে অবতরণের পূর্বে এ ঘটনা ঘটে। অবশ্য বিমানটি ৭১ জন যাত্রীকে নিয়ে  নিরাপদেই অবতরণ করেছে । বিমানটি কায়রো থেকে লন্ডন আসছিল। এরপর বিমানটির নাক মেরামতের আগে ২১ ঘণ্টা বিমানবন্দরে থাকতে হয়।

বোয়িং ৭৩৭-৮০০ বিমানটির প্রকাশিত ছবিতে দেখা যায়, বিমানটির নাকে বড় আকারের একটা গর্ত তৈরি হয়েছে। গর্তের চারপাশে পাখির রক্ত ও পাখা লেগে আছে।

ইজিপ্ট এয়ারের সিনিয়র প্রকিউরমেন্ট বিশেষজ্ঞ ফেসবুকে বিমানটির একটি ছবি প্রকাশ করেছেন। তাতে তিনি বিমানের নাকে পাখির আঘাতে গর্ত হওয়ার বিষয়টি উল্লেখ করেছেন।

বিমান সংস্থার মুখপাত্রও শুক্রবার এমএস৭৭৯ ফ্লাইটে পাখির আঘাতে বিমানের ক্ষতি হওয়ার বিষয়টি স্বীকার করেছেন। তিনি জানান, খুব গুরুতর কিছু না। যাত্রী ও ক্রুসহ বিমান নিরাপদেই বিমানবন্দরে অবতরণ করেছে। সূত্র: এনডিটিভি।

/এএ/